বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শিমুলিয়া ঘাটে জনস্রোত সামলাতে প্রশাসনের কোনো চেষ্টাই কাজে আসছে না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৫, ১০ মে ২০২১

শিমুলিয়া ঘাটে জনস্রোত সামলাতে প্রশাসনের কোনো চেষ্টাই কাজে আসছে না

ছবি: সংগৃহিত

সব বাধা এড়িয়ে দক্ষিণবঙ্গগামী মানুষের উপচেপড়া ভিড় এখন মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। আজ সোমবার ভোরের আলো ফুটতেই মানুষের ঢল নেমেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। জনস্রোত সামলাতে প্রশাসনের কোনো চেষ্টাই যেন কাজে লাগছে না।

সোমবার সকাল ৬টার পর কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কয়েক হাজার যাত্রী নিয়ে একটি ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে শিমুলিয়া ছেড়ে গেছে। ঘাট এলাকায় এখনও কয়েক হাজার যাত্রী অপেক্ষমান।

গণপরিবহণ বন্ধ, রাস্তায় বিজিবি ও পুলিশের টহল থাকার পরও হাজার হাজার মানুষ বিভিন্নভাবে ঘাটে আসছে। ঘাট এলাকায় রীতিমতো তিল ধারণের ঠাঁই নেই। গত কয়েকদিন শুধু তিন নম্বর ফেরি ঘাট এলাকায় ভিড় থাকলেও আজ সবগুলো ফেরি ঘাটে উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

শিমুলিয়া ফেরি ঘাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, ‘বিপুল যাত্রীর চাপে কোনো পরিকল্পনাই ঠিক রাখা যাচ্ছে না। কোনোভাবে ঠেকানো যাচ্ছে না জনস্রোত।’ তিনি জানান, ঘাট এলাকায় পারাপারের জন্য এখনও অপেক্ষমাণ রয়েছে কয়েকশ যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল বলেন, ‘সকালে যাত্রীদের চাপ বাড়ে শিমুলিয়া ঘাটে। সকাল ৬টার কিছু পরে কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কয়েক হাজার যাত্রী নিয়ে একটি ড্যাম ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। ঘাট এলাকায় এখনও কয়েক হাজার যাত্রী অপেক্ষামান।’