শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই মাত্র ৫ ডলারে ভ্যাকসিন পাচ্ছেন বাংলাদেশের মানুষ : আইনমন্ত্রী

প্রকাশিত: ০৯:১৫, ৮ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৯:১৬, ৮ ফেব্রুয়ারি ২০২১

শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই মাত্র ৫ ডলারে ভ্যাকসিন পাচ্ছেন বাংলাদেশের মানুষ : আইনমন্ত্রী

ছবি: সংগৃহিত

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ইউরোপে যেখানে করোনা ভ্যাকসিনের জন্য হাহাকার লেগে গেছে, কানাডার মানুষ ভ্যাকসিন পাচ্ছেন না- সেখানে শেখ হাসিনার দূরদর্শিতার কারণে মাত্র ৫ ডলারে বাংলাদেশের মানুষ ভ্যাকসিন পাচ্ছেন।

রোববার সারা দেশের মতো ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ভার্চুয়াল আলোচনায় মহামারি করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

এ সময় ভারত সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করে আইনমন্ত্রী বলেন, সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া থেকে ক্রয়কৃত ভ্যাকসিনের ফাস্ট লটে পাঁচ লাখ ডোজ ভ্যাকসিন ইতোমধ্যে বাংলাদেশ পেয়েছে। সেই সঙ্গে ভারত সরকার উপহার হিসেবে আরও ২০ লাখ ডোজ বাংলাদেশকে দিয়েছে।

আনিসুল হক বলেন, করোনাভাইরাস মোকাবেলায় যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মানুষ যুদ্ধ করছেন, তখন বিরোধী সাহেবরা সিঙ্গাপুরে চলে যান চিকিৎসার জন্য।

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র মোকাবেলার জন্য সবাইকে মাঠে থাকার আহ্বান জানান আইনমন্ত্রী আনিসুল হক।

এ সময় আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ আলম ও আখাউড়া থানার তিন পুলিশ কনস্টেবলসহ এক সংবাদকর্মী করোনা টিকা গ্রহণ করেন।