শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ভারতে সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৪:০২, ২২ অক্টোবর ২০২২

ভারতে সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

ভারতের অরুণাচল প্রদেশে দেশটির সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে দুজন নিহত হয়েছে। হেলিকপ্টরটিতে মোট ৫ জন আরোহী ছিল।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২১ অক্টোবর) আপার সিয়াং জেলার চিনগিং গ্রামের কাছে ভারতীর সেনাদের অ্যাডভান্সড লাইট হেলিকপ্টারটি (এএলএইচ) বিধ্বস্ত হয়। জেলার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জুমার বাসারের বরাতে বার্তা সংস্থা এইএনআইয়ের প্রতিবেদনে বলা হয়, ঘটনাস্থলের সঙ্গে সড়কপথে যোগাযোগের উপায় নেই।

সেনাবাহিনীর সদস্যদের বহনকারী হেলিকপ্টারটি আজ সকালে লিকাবালি থেকে উড্ডয়নের পর সকাল ১০টা ৪৩ মিনিটে বিধ্বস্ত হয়। নিয়মিত টহলের অংশ হিসেবে এটি যাত্রা করেছিল।

একটি ঝুলন্ত সেতু ছাড়া ওই গ্রামে যাওয়ার কোনো সড়কপথ নেই। ইতোমধ্যে সেনাবাহিনী ও বিমানবাহিনীর যৌথ দল উদ্ধারকাজে অংশ নিয়েছে। সঙ্গে স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে অংশ নিয়েছেন বলে জানা গেছে।

চলতি মাসে অরুণাচল প্রদেশে এটি দ্বিতীয় হেলিকপ্টার দুর্ঘটনা। এ মাসের শুরুতে তাওয়াংয়ের কাছে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একজন পাইলট প্রাণ হারান এবং আরও কয়েকজন আহত হন।