শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

একুশে টিভির সংবাদ পাঠক সাব্বির আহমেদ উপর হামলা

প্রতিবাদে সহকর্মীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক    

প্রকাশিত: ২৩:২৯, ২৭ আগস্ট ২০২২

প্রতিবাদে সহকর্মীদের মানববন্ধন

ইভ টিজিংয়ের প্রতিবাদ করায় একুশে টেলিভিশনের সংবাদ পাঠক সাব্বির আহমেদ সন্ধি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমন হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে নিউজ ব্রডকাস্টারস অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ-(এনবিএ)।  

গতকালশুক্রবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারার সামনে  এ কর্মসূচি পালন করা হয়। এতে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন সংগঠন সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। বিক্ষোভ মিছিলটি গিয়ে শেষ হয় একুশে টেলিভিশন ভবনের নিচে। 

মানববন্ধনে একুশে টেলিভিশনটির প্রধান বার্তা সম্পাদক ড. অখিল পোদ্দার বলেন, ইমন হোসেনের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা। একই সাথে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিও জানান । এসময় প্রতিবাদ সমাবেশে যোগ দেওয়া বিভিন্ন চ্যানেলের সংবাদ পাঠক পাঠিকাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। সম্মিলিতভাবে ইভটিজারদের রুখতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে আহ্বান জানান ড. অখিল পোদ্দার।

উল্লেখ্য, রোববার (২১ আগস্ট) রাজধানীর কামারপাড়ায় এলাকায় এক নারীকে ইভ টিজিংয়ের প্রতিবাদ করায় কিশোর গ্যাংয়ের হামলার শিকার হন একুশে টিভির সংবাদ পাঠক সাব্বির ও তার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র ইমন। সাব্বির জানান, ছোট ভাইকে নিয়ে কামারপাড়া উত্তরণ প্রজেক্টে হাঁটতে বের হয়েছিলেন। এ সময় দুই তরুণীকে পথরোধ করে ইভটিজিংকরছিল তিন বখাটে। এর প্রতিবাদ করেন সাব্বির ও তার ভাই ইমন। তখন বখাটেরা কিশোর গ্যাংয়ের ২০ থেকে ২৫ সদস্যকে ফোন করে ঘটনাস্থলে ডেকে আনে। তাদের হামলায় আহত হন সংবাদ পাঠক সাব্বির ও তার ছোট ভাই। পরে তাদের কামারপাড়া শিপ ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়। সাব্বির বলেন, ‘দুটি মেয়েকে অনেকক্ষণ ধরে উত্ত্যক্ত করা হচ্ছিল। আমরা পাশে এসে দাঁড়াই। ৫ থেকে ১০ মিনিটের মধ্যে ২০ থেকে ২৫ জন ছেলে আমাদের উপর হামলা করে । 

তুরাগ মডেল থানার এসআই কামরুল হাসান জানান, এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। জড়িত কিশোর গ্যাংয়ের সদস্যদের ধরতে অভিযান চলছে। হামলাকারীদের বেশ কয়েকজনের বিরুদ্ধে এর আগেও ওই এলাকায় নারীদের উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে বলে জানান স্থানীয়রা।