বুধবার,

২৪ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ডিআরইউ সদস্যদের আইডি কার্ড বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ০৩:২৯, ২০ সেপ্টেম্বর ২০২২

ডিআরইউ সদস্যদের আইডি কার্ড বিতরণ শুরু

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে (বিইউএফটি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি-ডিআরইউর সদস্যদের সন্তানদের বিনা বেতনে অধ্যায়নের সুযোগ করে দেবেন বলে আশ্বাস দিয়েছেন সংসদ সদস্য এবং এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

গতকাল রোববার (১৮ সেপ্টেম্বর) ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে সদস্যদের জন্য আইডি কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় সালাম মুর্শেদী তৈরি পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ’রও সভাপতি ছিলেন।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব ও সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল  কাফি।

অনুষ্ঠানে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মাহমুদুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, সুশান্ত কুমার সাহা ও এসকে রেজা পারভেজ উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম মুর্শেদী ডিআরইউ সদস্যদের আইডি কার্ড বিতরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে আইডি কার্ড সব জায়গায় গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, ডিআরইউ’র ডিজিটাল কম্পিউটার ল্যাব, কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরিসহ ডিআরইউ বাগানে প্রবেশের ক্ষেত্রে আইডি কার্ডটি ব্যবহারে গুরুত্বারোপ করা হয়েছে। ডিআরইউ’র সঙ্গে বিভিন্ন হাসপাতালের চুক্তি অনুযায়ী মূল্য ছাড়ের সুবিধার্থে আইডি কার্ডের প্রয়োজনীয়তা রয়েছে।

অনুষ্ঠানে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব বলেন, শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে এই কার্ডের পাশাপাশি ব্যক্তিগত গাড়ি এবং মোটরসাইকেলের জন্য স্টিকার দেওয়া হবে।