শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

প্রধান বিচারপতিকে ডিআরইউ’র স্মারকলিপি প্রদান

সাগর-রুনী হত্যার দ্রুত বিচার দাবিতে

প্রকাশিত: ০৫:১৯, ২৪ অক্টোবর ২০২২

আপডেট: ০৫:২০, ২৪ অক্টোবর ২০২২

সাগর-রুনী হত্যার দ্রুত বিচার দাবিতে

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য, মাছরাঙা টেলিভিশনের সাবেক বার্তা সম্পাদক সাগর সারওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনী হত্যাকান্ডের দ্রুত বিচার চেয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বরাবর স্মারকলিপি দিয়েছে ডিআরইউ।

রোববার দুপুরে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানীর কাছে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় ডিআরইউ’র সহ-সভাপতি মাহমুদুল হাসান, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান, এবং কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, সোলাইমান সালমান, এসকে রেজা পারভেজ, মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ উপিস্থিত ছিলেন। 

এছাড়া ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার ও সাধারণ সম্পাদক আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, আমরা আশাকরি মাননীয় প্রধান বিচারপতি সাগর-রুনী হত্যাকান্ডের বিচারের প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য যথাযথ কর্তৃপক্ষকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে গোটা সাংবাদিক সমাজকে আশ্বস্ত করবেন।
উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারী সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনীকে নৃশংসভাবে নিজ বাসায় হত্যা করা হয়। সাগর-রুনীর হত্যার বিচারের দাবীতে এবছর তিন দিনের কর্মসূচি পালন করা হয়। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে ডিআরইউ।