শুক্রবার,

১৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

টিপু-প্রীতি হত্যা : জাপা-আ.লীগ নেতাসহ আরও চারজন রিমান্ডে

আদালত প্রতিবেদক

প্রকাশিত: ০৬:০৫, ১ আগস্ট ২০২২

টিপু-প্রীতি হত্যা : জাপা-আ.লীগ নেতাসহ আরও চারজন রিমান্ডে

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হত্যা মামলায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাসহ আরও চার আসামিকে দুই দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নুর শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জাতীয় পার্টি (জাপা) নেতা জুবের আলম খান রবিন, আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান টিটু ও আরিফুর রহমান সোহেল এবং খায়রুল। 

এর আগে এই মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ ইয়াসিন শিকদার চার আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের দুইদিনের রিমান্ডের আদেশ দেন।

শুটার মাসুম, সুমন শিকদার ও নাসিরুদ্দিন মানিকের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার তাদের গ্রেপ্তার করে ডিবি। এ নিয়ে এই হত্যাকাণ্ডে জড়িত ২০ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে শাজাহানপুর আমতলার সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথারি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়।