শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সাকিবের খেলা নিয়ে যা বললেন কোচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২০, ২ ফেব্রুয়ারি ২০২১

সাকিবের খেলা নিয়ে যা বললেন কোচ

ছবি: সংগৃহিত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাধ্যমে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরে বাংলাদেশ। সঙ্গে নিষেধাজ্ঞার খড়গ কাটিয়ে মাঠে ফেরা হয় টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। ব্যাটে-বলে দুর্দান্ত নৈপুন্য দেখিয়ে ফেরাটা রাঙান বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার। সিরিজসেরার পুরস্কারটাও বাগিয়ে নেন সাকিব।

তবে শেষ ম্যাচেই পড়েন ইনজুরির কবলে। ফলে শেষ ম্যাচে পূরণ করতে পারেননি বোলিংয়ের কোটা। চোট নিয়ে ছাড়েন মাঠ। শঙ্কা জাগে উইন্ডিজদের বিপক্ষে তার খেলা নিয়ে।

তবে কয়েকদিনের পর্যবেক্ষণ শেষে আবারো অনুশীলনে ফিরেছেন নাম্বার সেভেন্টি ফাইভ। যদিও উইন্ডিজ সিরিজে তিনি খেলতে পারবেন কিনা এখনও নিশ্চিত নন জাতীয় দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো। প্রোটিয়া কোচের অবশ্য প্রত্যাশা, নিজেকে ফিট করে তুলতে পারবেন আল হাসান।

ডোমিঙ্গো বলেন, সাকিব আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন সদস্য। বোলিং-ব্যাটিং সবমিলিয়ে বিশ্ব মানের অলরাউন্ডার। তবে, শেষ ওয়ানডেতে ইনজুরির পর টেস্টের জন্য তার প্রস্তুতি সহজ ছিল না। ফিট হয়ে উঠতে কঠোর পরিশ্রম করেছে ও। নেটে বোলিংও করেছে। খুব একটা অস্বস্তি অনুভব করেনি। আমি এখনও বলবো না, সে শতভাগ প্রস্তুত। তবে আমার বিশ্বাস, যে সময়টা আছে, তার মধ্যেই গুছিয়ে উঠতে পারবে সে।

আগামী বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের ১ম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।