শনিবার,

১৮ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শেষ হলো সেন্ট জোসেফ স্কুলে তিন দিনব্যাপী লিট ফেস্টিভ্যাল 

প্রকাশিত: ১৪:১২, ৫ মে ২০২৪

শেষ হলো সেন্ট জোসেফ স্কুলে তিন দিনব্যাপী লিট ফেস্টিভ্যাল 

রাজধানীর সেন্ট জোসেফ ইন্টারন্যাশনাল স্কুলে তিন দিনব্যাপী লিট ফেস্টিভ্যাল শেষ হয়েছে। প্রথম দিন বৃহস্পতিবার আয়োজনের অন্যতম বিষয় ছিল পোস্টার ডিজাইন অ্যান্ড প্রেজেন্টেশন, মডার্ন আর্ট, শর্ট ফিল্ম প্রদর্শন ও ইউটিউব কনটেন্ট ক্রিয়েশন।

এ ছাড়া ফিল্ম স্ক্রিনিং, ইংলিশ ও বাংলা গ্রুপ সংগীত, গ্রুপভিত্তিক স্টোরি ট্রেইলিং, নাটকের অডিশন, কুইজ এবং ইংলিশ অলিম্পিয়াড, নৃত্যানুষ্ঠানসহ ছিল সৃজনশীল বহুবিধ আয়োজন। প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোরের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন এনসিসি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ মফিকুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য দেন সেন্ট জোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ব্রাদার চন্দন বি গোমেজ। অনুষ্ঠানে তিনি সেন্ট জোসেফ স্কুলের বিগত দিনের আনুষ্ঠানিকতা তুলে ধরে বলেন, ভবিষ্যতে এই স্কুলের ছাত্র ছাত্রীরা মডেল হবে অন্যদের। তাদের দেখে এখনই অনুকরণ করে অন্যরা। 

সেন্ট জোসেফ স্কুল ঘিরে ভবিষ্যতের পরিকল্পনা তুলে ধরেন অধ্যক্ষ ব্রাদার চন্দন বি গোমেজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লিট ফেস্টের প্রধান আয়োজক সেগুপ্তা ইসলাম। শুক্রবার (৩ মে) অনুষ্ঠানের দ্বিতীয় দিন ছিল কমেডি-শো, শর্ট ফিল্ম প্রদর্শন, ইংলিশ অলিম্পিয়াড ও ইউটিউব কনটেন্ট ক্রিয়েশনসহ বিভিন্ন আয়োজনে অংশ নেয় ছাত্র-ছাত্রীবৃন্দ। 

শনিবার  সমাপনী আয়োজনে উপস্থিত ছিলেন রাশিয়ান কালচারাল সেন্টারের অতিথিবৃন্দ। এদিনও ফিল্ম স্ক্রিনিংসহ বিভিন্ন আয়োজন দেখে মুগ্ধ হন বিদেশি অতিথিবৃন্দ।  ছাত্র ছাত্রীদের সৃজনশীল কর্মকান্ড ও সাহিত্য প্রতিভার বিকাশ ঘটাতেই আন্ত: স্কুল সাহিত্য উৎসব ২০২৪ এর আয়োজন বলেন কমিটির অপরাপর শিক্ষক। কবিতা আবৃত্তি, প্রবন্ধ রচনায় পারদর্শিতা দেখে মুগ্ধ হন প্রধান অতিথিসহ অন্যরা।