বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল
নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানে ১ম টেস্ট জিতলো টাইগাররা
নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানে ১ম টেস্ট জিতলো টাইগাররা

বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের ঘুর্ণিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম  টেস্ট  জিতেছে  স্বাগতিক বাংলাদেশ। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ বাংলাদেশ১৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফরকারী  নিউজিল্যান্ডকে। আফগানিস্তান-জিম্বাবুয়ের পর শক্তি বিবেচনায় বড় দলের বিপক্ষে রানের হিসেবে  এটিই সবচেয়ে বড় জয় টাইগারদের। সদ্য শেষ হওয়া  ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর  প্রথমবারের মতো খেলতে নেমে বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে নিজেদের প্রথম ম্যাচেই অবিস্মরনীয় জয় তুলে নিলো সাকিব আল হাসান-তাসকিন আহমেদ বিহীন বাংলাদেশ।

রোববার, ৩ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৭

ফাইনালে ভারতকে থামানো কঠিন হবে মনে করছেন গাঙ্গুলী
ফাইনালে ভারতকে থামানো কঠিন হবে মনে করছেন গাঙ্গুলী

ভারত। শিরোপা নির্ধারনী ম্যাচে ভারতের প্রতিপক্ষ রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আসরে টানা ১০ জয়ে ফাইনালের টিকিট পাওয়া ভারতকে শিরোপার মঞ্চে থামানো কঠিন হবে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তৃতীয়বার  শিরোপা জয়ে ঘরের মাঠে ফেবারিট  হিসেবেই  বিশ^কাপ মিশন শুরু করে  ভারত। লিগ পর্বে ৯ ম্যাচের সবগুলোতে জিতে সেমিফাইনালে উঠে তারা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই অসাধারন নৈপুন্য প্রদর্শন করেছেন ভারত। সেমির মঞ্চেও নিউজিল্যান্ডের বিপক্ষে চেনা রুপে ছিলো টিম ইন্ডিয়া। 

শনিবার, ১৮ নভেম্বর ২০২৩, ০৮:০৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে লিগ পর্বে নিজেদের নবম ও শেষ ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আজ অস্ট্রেলিয়া টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানিয়েছে। শ্রীলংকার বিপক্ষে আগের ম্যাচে বাঁ-হাতের আঙুলের তর্জনীতে চিড় ধরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। আগের ম্যাচ থেকে তিনটি পরিবর্তন হয়েছে বাংলাদেশ একাদশে। সাকিব, শরিফুল ইসলাম ও তানজিম হাসানের জায়গায় একাদশে সুযোগ হয়েছে নাসুম আহমেদ, মাহেদি হাসান ও মুস্তাফিজুর রহমানের।

রোববার, ১২ নভেম্বর ২০২৩, ০১:১৮