রোববার,

১৯ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

অশোক রায় নন্দীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৯:৩৩, ৬ মে ২০২৪

অশোক রায় নন্দীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর বড় ভাই অশোক রায় নন্দীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অশোক রায় নন্দী নবযুগ প্রকাশনী ও রিডার্স ওয়েজের অন্যতম কর্ণধার, থিয়েটারের সাধারণ সম্পাদক এবং সংস্কৃতি চর্চা কেন্দ্র ছায়ানটের অন্যতম সদস্য ছিলেন। শনিবার ভোর সাড়ে ৪টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর।

প্রধানমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

অশোক রায় নন্দীর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বলে প্রয়াতের ভাগ্নে দেবাশীষ পৈত প্রথম আলোকে জানিয়েছেন।

অশোক রায় নন্দীর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার বেলা সাড়ে ১১টায় ধানমন্ডি ছায়ানট ভবনে তাঁর মরদেহ নেওয়া হয়। পরে দুপুরে তাঁর মরদেহ নেওয়া হয় সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। দুপুর আড়াইটায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির উদ্যোগে বাংলাবাজারের লিয়াকত এভিনিউতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর পোস্তগোলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। অশোক রায় নন্দীর মৃত্যুর খবরে রাজনৈতিক, ব্যবসায়িক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।