শুক্রবার,

০৩ মে ২০২৪

|

বৈশাখ ২০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত

প্রকাশিত: ১৮:১২, ২৩ এপ্রিল ২০২৪

লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত

লেবাননে মঙ্গলবার ইসরাইলি হামলায় ইরান-সমর্থিত এক যোদ্ধা নিহত হয়েছে। গাড়িতে করে যাওয়ার সময় সে এ হামলার শিকার হয়। গত ৭ অক্টোবর ইসরাইলে হামাসের নজিরবিহীন হামলার মধ্যদিয়ে গাজা যুদ্ধের সূত্রপাত হওয়ার পর থেকে হিজবুল্লাহ ও ইসরাইলি সেনাবাহিনীর মধ্যে প্রায় প্রতিদিনই আন্ত:সীমান্ত গুলি বিনিময় হতে দেখা যায়।

সীমান্ত থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে উপকূলীয় তায়ার নগরীর কাছে আবু আল-আসওয়াদ এলাকায় সর্বশেষ এ হামলার ঘটনা ঘটে। নিহত যোদ্ধা হিজবুল্লাহ’র বিমান প্রতিরক্ষা বাহিনীতে একজন প্রকৌশলী ছিল। লেবাননের রাষ্ট্রায়ত্ত জাতীয় বার্তা সংস্থা জানায়, ইসরাইলি বাহিনী তার গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা  চালায়। 

ওই ড্রোন হামলায় গাড়িটি সম্পূর্ণভাবে পুড়ে যায়।  খবরে বলা হয়, হিজবুল্লাহ সাম্প্রতিক সময়ে ইসরাইলি লক্ষ্যবস্তুতে তাদের রকেট হামলা জোরদার করেছে। রোববার সন্ধ্যায় তারা ইসরাইলি একটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করে। 
এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, গত ৭ অক্টোবর থেকে লেবাননে ইসরাইলি হামলায় কমপক্ষে ৩৭৭ জন নিহত হয়েছে। এদের বেশিরভাগই হিজবুল্লাহ যোদ্ধা। তবে নিহতদের মধ্যে ৭০ জন বেসামরিক নাগরিকও রয়েছে। এদিকে ইসরাইল বলছে, তাদের দেশের সীমান্তে হিজবুল্লাহ গ্রুপের বিভিন্ন হামলায় ইসরাইলের ১১ সেনা ও আটজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।