শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত

প্রকাশিত: ০১:১০, ২২ ডিসেম্বর ২০২৩

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। এদের মধ্যে উত্তরা থানার সহকারী নির্বাচন কর্মকর্তা এবং এক মোটরসাইকেল আরোহীও রয়েছেন। এ ঘটনায় দেশ ট্রাভেল পরিবহনের বাসের চালকসহ বাসটি জব্দ করা হয়েছে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার ব্রিজের ওপরে ধোলাইপাড় অংশে এবং  গতরাতে উত্তরার বিমানবন্দর সড়কের বিমানবন্দর গোল চত্বর এলাকায় পৃথক এসব দুর্ঘটনা ঘটে।

পুলিশ বলছে, নিহতরা হলেন, নির্বাচন কর্মকতা আল মামুন (৪৭) ও শরিফ হোসেন (৩৮)। নিহত আল মামুন মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানার আকাশী (আমলী-তিল্লী) গ্রামের মো. শামসুল হকের পুত্র। এছাড়া শরিফের পিতার নাম মোবারক আলী বলে জানা গেছে। তিনি মোটর সাইকেলে যাত্রী পরিবহন করতেন বলে জানা গেছে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া সড়ক দুর্ঘটনায় দু’ব্যক্তি মারা যাবার বিষয়টি বাসস’কে নিশ্চিত করেছেন।

ডিএমপি’র যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) ফারজানা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, আজ  সকালে শরিফ হোসেন যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারে ধোলাইপাড়ের ঢাল দিয়ে উঠছিলেন। তখন মোড় ঘোরার সময় নিয়ন্ত্রণ হারিয়ে রেলিঙের সঙ্গে ধাক্কা লাগে এবং ছিটকে পড়লে দেশ ট্রাভেল পরিবহনের একটি বাসের চাকার নিচে পিষ্ট হয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
তিনি আরও জানান, ঘটনার পর বাসটি চালকসহ জব্দ করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত শরিফের পিতার নাম মোবারক আলী। তবে তার বিস্তারিত ঠিকানা জানা যায়নি বলেও জানান ফারজানা।   অপরদিকে নিহত আল মামুনের শ্যালক মোস্তফা কামাল মুরাদ জানান, গতকাল বুধবার রাত ১০টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কে লরির ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় আল মামুন (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উত্তরা থানার সহকারী নির্বাচন কর্মকর্তা ছিলেন। গুরুতর আহত অবস্থায মামুনকে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত সাড়ে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। এদিকে, আল-মামুনের ছেলে রিয়াদ আবির জানান, আল মামুন উত্তরা থানার সহকারী নির্বাচন অফিসার ছিলেন। মোহাম্মদপুর তাজমহল রোডের বাসায় স্ত্রী ও এক ছেলে এক মেয়েকে নিয়ে থাকতেন।

তিনি আরও জানান, গতকাল রাতে অফিস থেকে মোটরসাইকেলে করে মোহাম্মদপুরের বাসায় ফিরছিলেন। পথে বিমানবন্দর এলাকায় দুর্ঘটনার শিকার হন তিনি। পরে পথচারীরা তাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে সেখান থেকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।