শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২টি ও স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছে

প্রকাশিত: ০৮:৩৭, ৯ জানুয়ারি ২০২৪

২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২টি ও স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছে

গতকালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২টি আসন পেয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

নগরীর নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সিইসি এ তথ্য জানান। কাজী হাবিবুল আউয়াল জানান, একজন প্রার্থীর মৃত্যুতে নওগাঁ-২ আসনের একটি নির্বাচন স্থগিত করা হয়েছে আর ময়মনসিংহ-৩ আসনের একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকায় পরবর্তীতে সেখানে নির্বাচন অনুষ্ঠানের পর ফলাফল ঘোষণা করা হবে।

সিইসি আরো বলেন, আগামী ১৩ জানুয়ারি ময়মনসিংহ-৩ আসনের একটি কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের পরে স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি সফল হয়েছে। তারা ৬২টি আসনে জয়ী হয়েছে।

তিনি জানান, জাতীয় পার্টি ১১টি আসন, জাতীয় সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ কল্যাণ পার্টি একটি করে আসনে জয়ী হয়েছে। কাজী হাবিবুল আউয়াল জানান, জাতীয় নির্বাচনে মোট ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে। ইসি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট তুলনামূলক শান্তিপূর্ণ হয়েছে।