শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

টাইমস স্কয়ারে বর্ষবরণের গর্বিত অংশীদারদের  অভিনন্দন ও কৃতজ্ঞতা 

প্রকাশিত: ২২:৩২, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ২৩:০৪, ২০ এপ্রিল ২০২৪

টাইমস স্কয়ারে বর্ষবরণের গর্বিত অংশীদারদের  অভিনন্দন ও কৃতজ্ঞতা 

নিউ ইয়র্ক টাইমস স্কয়ারে সহস্রকন্ঠে বিশ্ব বাঙালির ১৪৩১ বাংলা বর্ষবরণ, মঙ্গল শোভাযাত্রা এবং জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় বৈশাখী মেলার আয়োজনটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যারা শ্রম, মেধা এবং অর্থ দিয়ে সঙ্গে ছিলেন তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এ আয়োজনের আহ্বায়ক সৈয়দ হাসান ইমাম, আয়োজক সংগঠন এনআরবি ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি বিশ্বজিত সাহা ও সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন। 


দুইদিন ব্যাপী সহস্রকন্ঠে বর্ষবরণ আয়োজনের অন্যতম কারিগর সংগীত পরিচালক মহিতোষ তালুকদার তাপস। বিশ্ব বাঙালির পক্ষ থেকে তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আয়োজকরা। কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে বাংলাদেশ থেকে আগত ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম, কলকাতার পার্বতী দাস বাউল এবং এবারের শুভেচ্ছা দূত লায়লা হাসানের প্রতি। 

ঢাকার ইউএস এম্বাসি তাদের ফেসবুক পেজে ইতিহাস সৃষ্টিকারী টাইমস স্কয়ারে বাংলা বর্ষবরণ উৎসবের অসংখ্য ছবি প্রকাশ করে অভিনন্দন জানিয়েছে আমাদের কৃতজ্ঞতায় আবদ্ধ করেছে।( https://www.facebook.com/share/p/7iFpbJUBvbfCQvkY/?mibextid=qi2Omg )

এনআরবি ওয়ার্ল্ডওয়াইডের আয়োজনে যারা সহস্র কন্ঠে বর্ষবরন ১৪৩১ উৎসবে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে বাঙালি জাতির ইতিহাসের অংশ হয়েছেন তাদের অভিনন্দন জানাই। বর্ষবরণ আয়োজনে টাইমস স্কয়ারে দশ সহস্রাধিক মানুষের আনন্দ উৎসব অবিস্মরণীয় হয়ে থাকবে বাঙালির ইতিহাসে। 

আয়োজন সার্থক করতে অক্লান্ত পরিশ্রম করেছেন, এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড এর সহ-সাধারণ সম্পাদক তানভীর কায়সার, স্মরণিকা-১৪৩১'এর প্রধান সম্পাদক নূরুল বাতেন, এই আয়োজনের অনুষ্ঠান ও মঞ্চ ব্যবস্থাপক শীতেশ ধর, প্রধান সমন্বয়ক শিবলী সাদিক, প্রধান প্রশাসনিক কর্মকর্তা সৌম্যব্রত দাশগুপ্ত, অর্থ পরিচালক হেলাল মিয়া এবং সাজু রহমান, গীতালি হাওলাদার, রায়হান উদ্দিন, বিভাস মল্লিক, শশধর হাওলাদার, নিরুপমা আচার্য্য , আয়েশা চৌধুরী, আলপনা গুহ, মাহফুজুল হায়দার, কৃষ্ণ সরকারসহ অনেক প্রিয়জন। এবারের থিম সংয়ের গীতিকার মাহফুজুর রহমান, সঙ্গীতায়োজক কুন্দল সাহা  এবং কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী ও অন্বেষা দত্ত। যাত্রার পরিচালক নাসিম আহমেদ । 

তিন মাস ধরে ১২টি মহড়ায় অনেক মানুষ শারীরিক শ্রম, অর্থ ও মেধা দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। নিউইয়র্কে জন্ম নেওয়া শতাধিক শিশু কিশোরের অংশগ্রহণে অনন্য পরিবেশনার পরিচালক সংগীত প্রশিক্ষক কাবেরী দাস এবং নৃত্য পরিচালক চন্দ্র ব্যানার্জির  প্রতি অশেষ কৃতজ্ঞতা। প্রথম থেকে সোশ্যাল মিডিয়ায় সাংবাদিক কানু দত্ত'র মতো যারা ফেসবুকে পোস্ট দিয়ে সহস্রকণ্ঠে বর্ষবরণের কথা বিশ্ববাসীকে জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আয়োজনটি সফল করার অন্যতম কারিগর গণমাধ্যম।  আয়োজনের মিডিয়া পার্টনার হয়ে সঙ্গে ছিলেন সাপ্তাহিক আজকাল এবং TBN24 টেলিভিশন । অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে বিশ্ব বাঙালির কাছে পৌঁছে দিয়েছেন TBN24 টেলিভিশন। অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি TBN24 এর সিইও আহমেদুল বারো ভূঁইয়া পুলক এবং তাঁর টিমের সকল সদস্যের প্রতি।  নিউইয়র্ক, ভারত এবং বাংলাদেশের চ্যানেল আই, ৭১ টেলিভিশন এবং অন্যান্য গণমাধ্যম এই আয়োজন প্রচারে যে ভূমিকা রেখেছেন তা অনস্বীকার্য। 

সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে সহস্রকন্ঠে বিশ্ব বাঙালির ১৪৩১ বাংলা বর্ষবরণে আয়োজনের প্রধান দুই পৃষ্ঠপোষকের প্রতি।  বাংলাদেশের আইএফআইসি ব্যাংক ও তার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ আলম সারোয়ার; যুক্তরাষ্ট্রের গোল্ডেন এজ হোমকেয়ার ও তার কর্ণধার শাহনেওয়াজ ও কণ্ঠশিল্পী রানু নেওয়াজ আগামীতেও আমাদের সঙ্গে থাকবেন সেই প্রত্যাশা। 

ছবি :  নিহার সিদ্দিকী, ফটোসাংবাদিক। সোনিয়া আক্তার, এনআরবি ওয়ার্ল্ড ওয়াইডের নিজস্ব ফটোগ্রাফার।
বিধান পাল, ইউটিউবার।