সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির ১৫টি উপ-কমিটি

প্রকাশিত: ০৮:০৬, ১৮ নভেম্বর ২০২৩

আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির ১৫টি উপ-কমিটি

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির ১৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা জেলা ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির এক সভায় কমিটিগুলো গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান দলের সভাপতি শেখ হাসিনা, কো-চেয়ারম্যান প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, সদস্য সচিব দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকদের এই কমিটির সদস্য করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ট উপ-কমিটিসমূহ হলো -ইশতেহার প্রণয়ন উপ-কমিটির আহ্বায়ক ড. মো. আব্দুর রাজ্জাক ও সদস্য সচিব    ড. সেলিম মাহমুদ, নির্বাচন সম্পর্কিত আইনি সহায়তা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সদস্য সচিব এডভোকেট নজিবুল্লাহ হিরু, নির্বাচন কমিশন সমন্বয় বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, সদস্য সচিব এডভোকেট তারানা হালিম, দপ্তর ব্যবস্থাপনা উপ-কমিটির আহ্বায়ক কাজী জাফর উল্লাহ্, সদস্য সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নির্বাচন পর্যবেক্ষক সমন্বয় উপ-কমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মো. জিয়াউদ্দিন, সদস্য সচিব ওয়াসিকা আয়শা খান, লিয়াজোঁ উপ-কমিটির আহ্বায়ক মো. রশিদুল আলম, সদস্য সচিব বি. এম মোজাম্মেল হক, পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সাবের হোসেন চৌধুরী, সদস্য সচিব এডভোকেট সানজিদা খানম,  প্রচার ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ড. কামাল আবু নাসের চৌধুরী, সদস্য সচিব ড. আবদুস সোবহান গোলাপ, মিডিয়া উপ-কমিটির আহ্বায়ক    আসাদুজ্জামান নূর, সদস্য সচিব অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, পেশাজীবী সমন্বয় উপ-কমিটির আহ্বায়ক ড. মশিউর রহমান, সদস্য সচিব ডা. রোকেয়া সুলতানা, আইটি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. হোসেন মনসুর, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, বিদেশী মিশন/সংস্থা উপ-কমিটির আহ্বায়ক অ্যাম্বাসেডর মোহাম্মদ জমির, সদস্য সচিব ড. শাম্মী আহমেদ, সাংস্কৃতিক, সামাজিক ও ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক মোজাফফর হোসেন পল্টু, সদস্য সচিব অসীম কুমার উকিল, অর্থ বিষয়ক উপ-কমিটির    আহ্বায়ক কাজী আকরাম উদ্দীন আহমদ, সদস্য সচিব মো. সিদ্দিকুর রহমান এবং ধর্ম বিষয়ক উপ-কমিটি আহ্বায়ক    খন্দকার গোলাম মওলা নকশবন্দী ও সদস্য সচিব এডভোকেট সিরাজুল মোস্তফা।