শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ময়মনসিংহে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

ময়মনসিংহ প্রতিনিধি 

প্রকাশিত: ০৪:৪৭, ১৭ অক্টোবর ২০২২

ময়মনসিংহে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

বিভাগীয় গণসমাবেশ থেকে ফেরার পথে ময়মনসিংহ স্টেশন রোডে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় মামলা করেছে পুলিশ। ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩৫০-৪০০ বিএনপি নেতাকর্মীকে আসামী করা হয়েছে এ মামলায়।

গতকাল শনিবার দিবাগত রাত ২টার দিকে কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, পলিটেকনিক মাঠের সমাবেশ থেকে মিছিল নিয়ে ফেরার পথে স্টেশন চত্বর এলাকায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে হামলা করে বিএনপি। এতে তিন পুলিশ সদস্য ও আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়।

পুলিশের কাজে বাধাদান, হামলার ঘটনায় এ মামলা হয়েছে। এতে ২৩ জনের নাম ও আরো অজ্ঞাত ৪০০ জনকে আসামী করা হয়েছে বলেও জানান তিনি।

গতকাল বিকেলে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালনের জন্য নগরীর রেলওয়ে স্টেশন কৃষ্ণচূড়া চত্ত্বরে জমায়েত হয়। সেখানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।


সন্ধ্যার দিকে পলিটেকনিক ইনস্টিটিউটে বিভাগীয় গণসমাবেশ শেষে কয়েকশ বিএনপি নেতাকর্মী বাঘমারা এলাকা দিয়ে যাচ্ছিলেন। রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় দুইপক্ষ মুখোমুখি হলে সংঘর্ষে জড়ায়। এলাকা জুড়ে মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় পুলিশের এক এসআই ও দুই সদস্য এবং নগরীর ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মাসুমসহ চারজন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রেলওয়ে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে।

আওয়ামী লীগের অভিযোগ, পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী তারা কৃষ্ণচূড়া চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছিল। এ সময় বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে তারা ধাওয়া দিয়ে প্রতিহত করার চেষ্টা করে। 

অন্যদিকে বিএনপির নেতাকর্মীরা বলছে, তারা বাড়ি ফেরার উদ্দেশ্যে স্টেশনে এলে আওয়ামী লীগ নেতাকর্মীরা  হামলা চালায়।