শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

চবি ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৯, ২০ সেপ্টেম্বর ২০২২

চবি ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করার দাবিতে অনির্দিষ্টকালের অবরোধ প্রত্যাহার করেছে ছাত্রলীগ। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নির্দেশনায় অবরোধ প্রত্যাহার করেছেন বলে জানিয়েছেন নেতারা। অবরোধ প্রত্যাহারের পর বিশ্ববিদ্যালয়ের শাটল ও যান চলাচল স্বাভাবিক হয়েছে।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টায় অবরোধ প্রত্যাহার করে নেয় চবি ছাত্রলীগ। কমিটি বর্ধিত করার দাবিতে সোমবার ভোর ৬টা থেকে শাটল ও বাস আটকে মূল ফটক অবরোধ করেন তারা।

অবরোধ প্রত্যাহারের বিষয়ে চবি ছাত্রলীগের সহসভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, ‘আমাদের নেতা আ জ ম নাছির উদ্দীনের নির্দেশনায় শিক্ষার পরিবেশ রক্ষায় এই অবরোধ প্রত্যাহার করেছি। তিনি আমাদের দাবি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে কথা বলবেন।’

পদবঞ্চিত নেতাদের কমিটিতে অর্ন্তভুক্ত, পদধারী নেতাদের যোগ্যতা অনুযায়ী ক্রমানুসারে পুনঃমূল্যায়ন, বিবাহিত ও চাকরিজীবী নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবিতে সেপ্টেম্বর মাসজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করছেন তারা। এরই ধারাবাহিকতায় সোমবার ভোর ছয়টা থেকে অবরোধ শুরু করেন ছাত্রলীগের ছয় গ্রুপের নেতাকর্মীরা।