শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সোমালিয়ায় হোটেলে বন্দুক ও গাড়িবোমা হামলা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক 

প্রকাশিত: ০২:৩৭, ২৫ অক্টোবর ২০২২

সোমালিয়ায় হোটেলে বন্দুক ও গাড়িবোমা হামলা, নিহত ৯

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় একটি হোটেলে গাড়িবোমা ও বন্দুক হামলায় ৯ জন নিহত হয়েছেন। পরে নিরাপত্তা বাহিনী হোটেলটি অবরোধ করে এবং তাদের অভিযানে হামলাকারীরা প্রাণ হারায়।

রোববার (২৩ অক্টোবর) সোমালিয়ার কিসমায়ু শহরের একটি হোটেলে এই ঘটনা ঘটে। সোমবার (২৪ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্দরনগরী কিসমায়ুর তাওয়াকল হোটেলের গেটে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ধাক্কা দেওয়ার পর গোলাগুলি শুরু হয়। আল কায়েদা-সংশ্লিষ্ট আল শাবাব জঙ্গি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেছে।

সোমালিয়ার জুব্বাল্যান্ড অঞ্চলের নিরাপত্তা মন্ত্রী ইউসুফ হুসেন ধুমাল রয়টার্সকে বলেছেন, ‘বিস্ফোরণে ছাত্র ও বেসামরিক নাগরিকসহ নয় জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ৪৭ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।’

তিনি আরও বলেছেন, ‘যে হোটেলটিতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে সেটি একটি স্কুলের কাছে হওয়ায় অনেক শিক্ষার্থী আহত হয়েছে।’

এদিকে এই ঘটনার পর হোটেলটিতে অভিযান চালিয়ে নিরাপত্তা বাহিনী তিন হামলাকারীকে হত্যা করেছে। এ ছাড়া বোমা বিস্ফোরণের কারণে চতুর্থ এক ব্যক্তি মারা গেছে বলে ধুমাল জানিয়েছেন।