সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

কুয়েতে ভবনে অগ্নিকাণ্ডে ৩৫ জনের বেশি নিহত, কয়েক ডজন আহত

প্রকাশিত: ১৮:২২, ১২ জুন ২০২৪

কুয়েতে ভবনে অগ্নিকাণ্ডে ৩৫ জনের বেশি নিহত, কয়েক ডজন আহত

কুয়েতের একটি ভবনে অগ্নিকাণ্ডে ৩৫ জনেরও বেশি মানুষ নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। বিদেশী কর্মী বসবাস করা একটি এলাকায় এ ঘটনা ঘটে।  বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। 

ভোরে কুয়েত সিটির দক্ষিণে একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের পর স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এতে ৪৩ জন দগ্ধ হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রিমিনাল এভিডেন্স বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল ইদ আল-ওওয়াইহান ঘটনাস্থল পরিদর্শনকালে বলেন, ‘আমরা স্থানীয় সময় ঠিক  ভোর ৬ টায় মাঙ্গাফ এলাকায় আগুন লাগার খবর পেয়েছি।’ সেখানে এ ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩৫ জন ছাড়িয়ে গেছে।  ওওয়াইহান আরো বলেন, ফরেনসিক দল তিনটি লাশ শনাক্ত করেছে।

জেনারেল ফায়ার ডিপার্টমেন্টের এক সূত্র জানায়, নিচ তলায় আগুন ছড়িয়ে পড়ার পর ধোঁয়া ওঠার কারণে তাদের শ্বাসকষ্ট শুরু হয় এবং এক পর্যায়ে তারা প্রাণ হারায়। স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহদ আল-ইউসেফ বলেন, সম্ভাব্য অবহেলা তদন্তে ভবনের মালিককে আটক করা হয়েছে। মন্ত্রী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।