শনিবার,

০৪ মে ২০২৪

|

বৈশাখ ২০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বাংলাদেশের অন্যতম কিংবদন্তির মহীরুহ সাংবাদিক তোয়াব খানের প্রথম মৃত্যুবার্ষিকী পহেলা অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৫:০১, ১ অক্টোবর ২০২৩

আপডেট: ০৫:০৪, ১ অক্টোবর ২০২৩

বাংলাদেশের অন্যতম কিংবদন্তির মহীরুহ সাংবাদিক তোয়াব খানের প্রথম মৃত্যুবার্ষিকী পহেলা অক্টোবর

বাংলাদেশের অন্যতম কিংবদন্তির মহীরুহ সাংবাদিক তোয়াব খানের প্রথম মৃত্যুবার্ষিকী পহেলা অক্টোবর। বাংলাদেশের মিডিয়ার পাশাপাশি অনেক সাংবাদিকের বিকাশ হয়েছে তোয়াব খানের হাতে। মহীরুহ এই সাংবাদিকের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে অমর্ত্য ফাউন্ডেশন দু’দিনব্যাপী নানা কর্মসূচি নিয়েছে। গাজীপুরের অমর্ত্য ফাউন্ডেশন গরিবের হেঁসেল খাবার ঘরে বিশেষ দোয়ার মাধ্যমে কর্মসূচির বাস্তবায়ন শুরু হয়েছে। অভাবী পরিবারের শিশুদের এই খাবার ঘরটিতে খাওয়ানো হয়।


 আজ তাদের খাবারের আয়োজনে ছিল পোলাও, মুরগির রেজালা,সালাদ এবং দুধ।  তোয়াব খানের বিদেহী আত্মার শান্তি কামনায় রবিবার সকাল থেকে কোরান খতম শুরু হবে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের বায়তুর তৌকির অমর্ত্য জামে মসজিদে।

 রবিবার মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন হবে মৌলভীবাজার জেলার কুলাউড়ায়  অমর্ত্য ফাউন্ডেশনের গরিবের খাবার ঘর উন্দালে। কুলাউড়ার অমর্ত্য পাঠশালা, বাগেরহাটের চিতলমারীর রুইয়ারকূল গ্রামের অমর্ত্য পাঠশালা, রংপুরের তারাগঞ্জ উপজেলার সেরমস্ত নদীরপাড় গ্রামের অমর্ত্য পাঠশালায় এলাকার গরিব পরিবারের সন্তানদের ফ্রি পড়ানোর পাশাপাশি একবেলা খাবার খাওয়ানো হয়। তোয়াব খানের আত্মার সদগতি কামনায় অমর্ত্য পাঠশালার বাচ্চাদের ভালো খাবারের ব্যবস্থা করা হয়েছে।