সোমবার,

২৯ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ডিএসই’র সিএফও’র বাবা আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৪, ১৩ নভেম্বর ২০২৩

ডিএসই’র সিএফও’র বাবা আর নেই

ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা(সিএফও) সাত্তিক আহমেদ শা’র বাবা সুলতান আহমেদ শাহ আর নেই। রোববার রাতের প্রথম প্রহরে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। চিকিৎসকেরা জানিয়েছেন, হার্ট অ্যাটাকে তাঁর মৃত্যু হয়। 

পারিবারিক সূত্রে জানা গেছে, রাজধানীর কলাবাগান থানার পান্থপথ মোড় সংলগ্ন একটি আবাসিক ভবনে একমাত্র ছেলে সাত্তিক আহমেদ শাহের সঙ্গে বসবাস করতেন তিনি। পশ্চিম পান্থপথ জামে মসজিদে জানাজা শেষে সদালাপি সমাজসেবক সুলতান আহমেদ শাহকে মহম্মদপুর সলিমুল্লাহ রোডে মসজিদ সংলগ্ন কবরস্থানে শায়িত করা হয়। 


অস্ট্রেলিয়ান সরকারের পাওয়ার ডিপার্টমেন্টের সিনিয়র প্রকৌশলী শাহাপার আহমেদ জানান, সুলতান আহমেদ শাহ বিএডিসির ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার ছিলেন। চাকরি থেকে রিটায়ার্ডের পর তিনি একাধিক বিদেশি প্রতিষ্ঠানের কনসালটেন্ট ছিলেন। 

কুষ্টিয়া শহরের বড়বাড়ি বলে খ্যাত এনএস রোড আমলাপাড়াতে সুলতান আহমেদ শাহের পারিবারিক নিবাস। তাঁর দাদা আব্দুল গফুর বৃহত্তর কুষ্টিয়া এলাকার বিশিষ্টজন। এমনকি তাঁর পিতা বদরুদ্দিন আহমেদও ছিলেন সাংস্কৃতিক রাজধানী হিসেবে পরিচিত কুষ্টিয়া জেলার জনপ্রিয় ব্যক্তিত্ব। অত্যন্ত সজ্জন ও মিষ্টিভাষী সুলতান আহমেদ শাহের ডাক নাম শান্ত। 

তাঁর মৃত্যুতে কুষ্টিয়া জেলা সমিতি, শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছে। একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পীযূষ বন্দ্যোপাধ্যায়, বার্তা প্রধান রাশেদ চৌধুরী, প্রধান বার্তা সম্পাদক ড. অখিল পোদ্দারসহ অপরাপর সহকর্মী শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। 


মৃত্যুকালে স্ত্রী শাহানারা সুলতান, চারজন নাতি-নাতনিসহ অসংখ্যা গুণগ্রাহী রেখে গেছেন তিনি। সুলতান আহমেদ শাহের ছেলে সাত্তিক আহেমেদ শাহ একুশে টেলিভিশনের অর্থ ও হিসাব বিভাগের প্রধান ছিলেন। বর্তমানে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা।