সোমবার,

২০ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ভিডিও স্ট্রিমিংয়ের পরিকল্পনা করছে ইউটিউব

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০২:৪০, ১৮ আগস্ট ২০২২

ভিডিও স্ট্রিমিংয়ের পরিকল্পনা করছে ইউটিউব

ভিডিও স্ট্রিমিংয়ের জন্য একটি অনলাইন স্টোর চালুর পরিকল্পনা করছে ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব। এই পরিকল্পনায় অংশ নিতে বিনোদনভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলতে শুরু করেছে কোম্পানিটি। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট কয়েকজনের বরাতে এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল। 

প্রতিবেদন অনুযায়ী, আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ এই সুবিধা চালু করার লক্ষ্য নিয়ে গত ১৮ মাস ধরে কাজ করে যাচ্ছে প্ল্যাটফর্মটি। এটিকে অভ্যন্তরীণভাবে ‘চ্যানেল স্টোর’ নামে ডাকছে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি ইউটিউব কর্তৃপক্ষ।

বর্তমানে বেশির ভাগ গ্রাহক এখন ক্যাব্‌ল বা স্যাটেলাইট টিভি ছেড়ে ভিডিও স্ট্রিমিং সেবায় যাচ্ছেন। এই সেবা চালু হলে ইউটিউব ‘রোকু ইনকরপোরেটেড’ ও ‘অ্যাপল’-এর মতো প্রতিষ্ঠানের কাতারে যোগ দেবে, যার মাধ্যমে অনেক প্রতিযোগীর ভিড়ে বাজারে নিজের অবস্থান তৈরির চেষ্টা করবে শীর্ষ এই ভিডিও প্ল্যাটফর্ম।

এদিকে এ সপ্তাহের শুরুতে নিউইয়র্ক টাইমসে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, নিজস্ব মেম্বারশিপ সেবায় বিনোদনভিত্তিক স্ট্রিমিং সেবা চালু করতে বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছে ওয়ালমার্ট ইনকরপোরেটেড।