বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সাংবাদিক হত্যাকান্ডে জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে: র‌্যাব

প্রকাশিত: ০৬:৪১, ১৭ জুন ২০২৩

সাংবাদিক হত্যাকান্ডে জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে: র‌্যাব

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) জানিয়েছে, জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকান্ডে জড়িতদের শিগশিগই গ্রেফতার করা হবে। র‌্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, নাদিম  হত্যাকান্ডে জড়িতদের ধরতে ইতিমধ্যে অভিযান শুরু করছে র‌্যাব। ঘটনার পর থেকে সংস্থাটি ছায়া তদন্ত শুরু করে। এ হত্যাকান্ডের ঘটনায় যারাই জড়িত থাকুক, তাদেরকে শিগগিরই আইনের আওতায় আনা হবে।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে র‌্যাবের অন্যান্য উধর্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কমান্ডার খন্দকার আল মঈন জানান, দুর্বৃত্তদের হামলায় আহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গোলাম রব্বানী নাদিম জামালপুরের বকশীগঞ্জ থানার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের পুত্র। তিনি অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টি ফোর.কমের জামালপুর জেলা প্রতিনিধি ছিলেন।

এরআগে, তিনি গত বুধবার রাত ১০ টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন। পরে স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর তিনটার দিকে তার মৃত্যু  হয়।
সাংবাদিক নাদিমের পরিবারের সদস্যদের দাবি জামালপুরের বকশিগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহামুদুল আলম বাবুর বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশ করায় নাদিমকে খুন করা হয়েছে।