শনিবার,

২৫ মে ২০২৪

|

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ফিরতে শুরু করেছে আটকে পড়া পর্যটকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২২, ১১ আগস্ট ২০২৩

ফিরতে শুরু করেছে আটকে পড়া পর্যটকরা

 জেলার দিঘীনালা থেকে সাজেকের পথে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হওয়ায় আজ থেকে আটকে পড়া পর্যটকরা ফিরতে শুরু করেছে। টানা বর্ষণে উজান হতে নেমে আসা পাহাড়ী ঢলে খাগড়াছড়ির

দীঘিনালা উপজেলার প্রধান সড়কের একটি কালভার্ট ডুবে যাওয়ায় ও পাহাড় ধসের কারনে গত তিনদিন ধরে ৪৭৫ জন পর্যটক সাজেকে আটকা পড়ে। পানি নেমে যাওয়ার পর সেনাবাহিনী ও সড়ক ও জনপথ বিভাগের লোকজন রাস্তার উপর পড়ে থাকা গাছ পালা অপসারণ এবং মাটি সরনোর পর সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়। নিরাপদে ফিরে আসে পর্যটকবাহী গাড়ি।

 সাজেক রাংগামাটি জেলার একটি বৃহৎ ইউনিয়ন। সড়ক যোগাযোগ ব্যবস্থা রয়েছে খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলা হয়ে। পাহাড় কেটে রাস্তা তৈরীর হওয়ায় টানা বৃষ্টিপাতের ফলে পাহাড় ভেংগে রাস্তায় পড়ার কারনে বর্ষা মৌসুমে স্বাভাবিক চলাচলে বিঘ্ন ঘটে । 

 এদিকে সাজেকে আটকে পড়া পর্যটকদের সেনাবাহিনী নিরাপত্তা দিয়ে রাখায় তাদের কোন সমস্যা হয়নি।এতে পর্যটকরাও খুশি । খাগড়াছড়ি জীপ মালিক সমিতির লাইনম্যান মো. আলম জানান- সাজেকের পথে রাস্তাঘাট মেরামত করে স্বাভাবিক হওয়ায় খাগড়াছড়ি থেকে বেশ কয়েকটি গাড়ি সাজেকের উদ্দেশ্যে ছেড়ে গেছে।সাজেক থেকেও ছেড়ে এসেছে পর্যটক বাহী গাড়ি।