শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

মির্জা ফখরুলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

প্রকাশিত: ০১:৪৯, ৮ ডিসেম্বর ২০২৩

মির্জা ফখরুলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

প্রধান বিচারপতির বাসায় হামলা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেন জামিন দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র এডভোকেট জয়নুল আবেদীন। তিনি সাংবাদিকদের জানান, আদালত বিষয়টি নিয়ে সাত দিনের রুল জারি করেছে।

গত ৩ ডিসেম্বর হাইকোর্টে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন চেয়ে আবেদন করা হয়। এর আগে গত ২২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের তার জামিন নামঞ্জুর করে আদেশ দেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ২৯ অক্টোবর রাজধানীর গুলশানের বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। ওইদিনই তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অপরদিকে তার পক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিভিন্ন দাবীতে ২৮ অক্টোবর রাজধানীর নয়া পল্টনে সমাবেশ ডাকে বিএনপি। সমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনা ঘটে। পাশাপাশি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেও সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় দলটির নেতা-কর্মীদের। ওই ঘটনায় মামলা দায়ের হয়।