শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ভারতের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় বাংলাদেশ ‘এ’ দলের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১২, ২২ জুলাই ২০২৩

ভারতের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় বাংলাদেশ ‘এ’ দলের

 ৩৭ রানের শেষ ৭ উইকেট হারিয়ে ভারতের কাছে পরাজিত হয়ে  ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিলো বাংলাদেশ ‘এ’ দল। আজ টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের কাছে ৫১ রানে হেরে যায় বাংলাদেশ। ২১২ রানের টার্গেটে ১৬০ রানে গুটিয়ে যায় জয়-সৌম্যরা।

 কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। ভারতের টপ অর্ডার ব্যাটারদের বড় ইনিংস খেলতে দেয়নি বাংলাদেশের বোলাররা। টপ অর্ডারে সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনার অভিষেক শর্মা।

 এমনকি বাংলাদেশের বোলারদের দারুন বোলিংয়ের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি ভারতের মিডল অর্ডার ব্যাটররাও। এক প্রান্ত আগলে লড়াই করেছেন অধিনায়ক ইয়াশ ধুল। ইনিংসের শেষ ওভার পর্যন্ত লড়াই করেছেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আউট হবার আগে ৬টি চারে ৬৬ রান করেন ধুল। ৫ বল বাকী থাকতে ২১১ রানে অলআউট হয় ভারত।

 বাংলাদেশের তানজিম হাসান সাকিব-মাহেদি হাসান রাকিবুল হাসান ২টি করে এবং রিপন মন্ডল-সাইফ হাসান ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।
২১২ রানের টার্গেটে বাংলাদেশকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ নাইম ও তানজিদ হাসান। ৭৬ বলে ৭০ রানের জুটি গড়েন তারা। জুটিতে ৬টি চারে ৩৮ রান তুলে ফিরেন নাইম।

 হাফ-সেঞ্চুরির পর বিদায় নেন তানজিদ। ৮টি চারে ৫৬ বলে ৫১ রান করেন তিনি। তিন নম্বরে নামা জাকির হাসান ৫ রানের বেশি করতে পারেননি। চতুর্থ উইকেটে জুটি গড়ার চেষ্টা করেন সাইফ হাসান ও মাহমুদুল হাসান জয়। ২৪ দশমিক ৩ ওভার শেষে ৩ উইকেটে ১২৩ রান পায় বাংলাদেশ। এরপরই  ব্যাটিং ধ্বস  নামে বাংলাদেশের ইনিংসে। ভারতের বাঁ-হাতি স্পিনার নিশান্ত সিন্দুর ঘুর্ণিতে পড়ে ৩৪ দশমিক ২ ওভারে ১৬০ রানে অলআউট হয় বাংলাদেশ।

 সাইফ ২২, জয় ২০, সৌম্য ৫, আকবর আলি ২, মাহেদি ১২ ও রিপন মন্ডল ৫ রান করেন। ভারতের সিন্দু ২০ রানে ৫ উইকেট নেন। ম্যাচ সেরা হন ভারতের ধুল।  
দিনের আরেক সেমিফাইনালে পাকিস্তান ৬০ রানে হারিয়েছে স্বাগতিক শ্রীলংকাকে। আগামী ২৩ জুলাই থেকে কলম্বোতে ফাইনালে লড়বে ভারত ও পাকিস্তান।