শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

দেশে করোনা শনাক্ত আরও ৬৬ জনের শরীরে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪৩, ৪ জুলাই ২০২৩

দেশে করোনা শনাক্ত  আরও ৬৬ জনের শরীরে

 দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

 এদের মধ্যে ৬০ জন ঢাকা মহানগর, ১ জন জামালপুর, ১ জন কক্সবাজার, ১ জন খাগড়াছড়ি, ১ জন রংপুর এবং ২ জন খুলনা জেলার বাসিন্দা। তবে এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

 এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত  হয়েছেন মোট ২০ লাখ ৪২ হাজার ৭৬৮ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৬২ জনে অপরিবর্তিত রয়েছে।

 আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে ১৩১২ টি নমুনা সংগ্রহ ও ১৩১২ টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ০৩ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২০ শতাংশ।

 গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২০ লাখ ৯ হাজার ৩৩২ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৬ শতাংশ।