বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা নারী দলের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি

প্রকাশিত: ০২:০২, ৮ ডিসেম্বর ২০২৩

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা নারী দলের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি

বৃষ্টিতে পরিত্যক্ত হলো বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা নারী দলের  মধ্যকার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। মাত্র ৮ বল খেলা হবার পর ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায়। বাংলাদেশ নারী দলের টি-টোয়েন্টি ইতিহাসে এই প্রথমবার  কোন ম্যাচ মাঠে গড়ানোর পর পরিত্যক্ত হলো। গতরাতে কিম্বার্লিতে টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের ইনিংস শুরু করেন শামিমা সুলতানা ও মুরশিদা খাতুন। প্রথম ওভারের শেষ বলে উইকেট হারায় বাংলাদেশ। ৩ রান করে প্যাভিলিয়নে ফিরেন শামিমা।

এরপর ক্রিজে মুরশিদার সঙ্গী হন সোবহানা মোস্তারি। দ্বিতীয় ওভারের দ্বিতীয় ডেলিভারির পর বৃষ্টির কারণে  খেলা বন্ধ হয়ে যায়।  পরবর্তীতে বৃষ্টি  অব্যাহত থাকায়  ম্যাচটি আর মাঠে গড়াতে না পারলে খেলা পরিত্যক্ত হয়ে যায়।   খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ছিল  ১ দশমিক ২ ওভারে ১ উইকেটে ৭ রান।

এখন পর্যন্ত ১০৯টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ নারী দল। এই প্রথম টাইগ্রেসদের কোন ম্যাচ মাঠে গড়ানোর পর পরিত্যক্ত হলো। মাঠে গড়ানোর আগে বাংলাদেশের ৫টি ম্যাচ পরিত্যক্ত হবার ঘটনাও রয়েছে।  

বেনোনিতে গত রোববার অনুষ্ঠিত সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ নারী দল। আগামীকাল কিম্বার্লিতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাাদেশ। টি-টোয়েন্টি শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু’দল।