শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

 নিত্য পণ্যের বাজারদর সহনীয় রাখার বিশেষ সভা খোকসায়

রঞ্জন ভৌমিক 

প্রকাশিত: ০৭:৩৩, ১৩ অক্টোবর ২০২৩

 নিত্য পণ্যের বাজারদর সহনীয় রাখার বিশেষ সভা  খোকসায়

নিত্য পণ্যের বাজার দর সহনীয় রাখার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়ার খোকসা উপজেলা অফিসার্স ক্লাব হল রুম এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাসের সভাপতিত্বে উক্ত জরুরী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি বিধান কান্তি হালদার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত গৌতম কুমার ঠাকুর, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সবুজ কুমার সাহা, প্রাণীর সম্পদ কর্মকর্তা শাহীনা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুবি আক্তার প্রমুখও।

সভায় সাধারণ মানুষের নিত্য পণ্যের বাজার ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ব্যবসায়ী ও ক্রেতাদের একে অপরের প্রতি সহনশীল হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। সেই সাথে সরকারের বেঁধে দেওয়া পণ্যের তালিকা মোতাবেক পণ্য বিক্রি করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। সবাই হুশিয়ারি উচ্চারণ করে বলেন সরকারের নির্ধারিত তালিকার বাইরে কোন দোকানদার পণ্য বিক্রি করলে এবং সেটা প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ জেল জরিমানা উভয় হতে পারে। 

সবাইকে জানানো হয় বাজারে কৃত্রিম সংকট তৈরি করে ব্যবসায়ীদের কার সাজির যে সকল পণ্যগুলো অধিক দামে বিক্রি করা হয় তা মনিটরিং করা হচ্ছে। মোবাইল কোর্টের মাধ্যমে এ সকল সমস্যা মোকাবেলা করা হবে বলেও জানানো হয়। এ সময় বাজার কমিটির সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তি, ভোক্তা অধিকার সদস্যগণ ও স্থানীয় গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য বেশ কিছুদিন যাবত সাধারণ পণ্যের  বাজার দর ঊর্ধ্বমুখী হওয়ায় ক্রেতাদের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাওয়ায় সরকারের পক্ষ থেকে এই বিশেষ জরুরি সভা আহবান করা হয়েছে।