সোমবার,

০৬ মে ২০২৪

|

বৈশাখ ২২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সাংবাদিক নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৮, ১৮ জুন ২০২৩

সাংবাদিক নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

সাংবাদিক নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সৃষ্টি হিউম্যান রাইটস’র

 ঢাকা: সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি। শনিবার (জুন ১৭) বিকেলে পাঠানো এক বিবৃতিতে এই দাবি জানান, সংস্থার ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না।

 বিবৃতিতে শাহাদাৎ হোসেন মুন্না বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম গত বুধবার (১৪ জুন) ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতার নির্মম নির্যাতনে নিহত হয়েছেন। বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী আক্রমণ করে নাদিমকে হত্যা করেছে।

 শাহাদাৎ হোসেন মুন্না বলেন, এমন ঘটনা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ।সাংবাদিকদের ওপর প্রতিনিয়ত হামলা, নিপীড়ন ও হত্যার ঘটনার সুষ্ঠ বিচার আদৌ কী হয়, হয়েছে বা হবে? সাগর-রুনি হত্যার বিচার আজও হয়নি। বার বার তারিখ পরিবর্তন হচ্ছে। এতেই বোঝা যায় ঘাতকদের বিচার হবে কিনা সংশয় হয়। সততা ও নিষ্ঠার সাথে কর্তব্য পালন করতে যেয়ে সাংবাদিক নাদিমকে নির্মম হত্যার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এমন ঘটনার পুনরাবৃত্তিরোধে দ্রুত সুষ্ঠু তদন্ত নিশ্চিত করে নাদিমের হত্যাকারীদের  দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাচ্ছি।