শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ২৯ জুলাই ২০২৩

অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে

 যারা অপসাংবাদিকতা করে তাদের বিরুদ্ধে সাংবাদিকদের  সোচ্চার হতে আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

 আজ শুক্রবার বিকেলে সিলেট অনলাইন প্রেসক্লাব মিলনায়তনে দৈনিক সিলেট ডটকম এর বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

 এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, সাংবাদিকদের কলমের লেখনী তলোয়ারের চেয়েও ধারালো ও সবচেয়ে শক্তিশালী, সাংবাদিকরা সমাজের দর্পণ, জাতির বিবেক, সাংবাদিকদের লেখনীতে অসহায় ফিরে পায় ন্যায় অধিকার। শহীদের রক্তের চেয়েও কলমের কালি পবিত্র। সেই লিখন সেই কালির অপব্যবহার করবেন না। যারা অপসাংবাদিকতা করে তাদের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হতে হবে।

 মন্ত্রী আরও বলেন, গণমাধ্যমকর্মীদের তথ্য প্রাপ্তির সুবিধার জন্য সরকার তথ্য অধিকার আইন করেছে। দেশে অবাধ তথ্য প্রবাহ সৃষ্টি করেছে। এখন সংবাদকর্মীরা ইচ্ছে করলে যেকোনো তথ্য জনগণের সামনে তুলে ধরতে পারেন। এতে সরকার কোনো প্রকার হস্তক্ষেপ করে না। এটা শুধু  শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার কারণে সম্ভব হয়েছে।

 দৈনিক সিলেট ডটকম এর ভূয়সী প্রশংসা করে বলেন, এটি প্রকাশনার শুরু থেকেই সঠিক তথ্য প্রচার করে আসছে এবং দৈনিক সিলেট ডটকম সিলেটের মধ্যে গ্রহণযোগ্যতা পেয়েছে বলে আমি মনে করি। আশাকরি দৈনিক সিলেট সবসময় সত্য বিষয় গুলো তুলে ধরবে।

 দৈনিক সিলেট ডটকমের সম্পাদক মুহিত চৌধুরীর সভাপতিত্বে কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে কুরআন তিলাওয়াত করেন দৈনিক সিলেট ডটকমের স্টাফ রিপোর্টার মো. শাহীন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র স্টাফ রির্পোটার আশীষ দে।

 অনুষ্ঠানের শেষ পর্বে দৈনিক সিলেট ডট কমের চার জেলার সাংবাদিকদের পরিচয় পত্র বিতরণ করেন প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। পরে মন্ত্রীর পক্ষ থেকে প্রত্যেক সাংবাদিকদের খেজুর উপহার দেয়া হয়। সভার সমাপনী বক্তব্য রাখেন দৈনিক সিলেট ডটকমের সম্পাদক ও প্রকাশক মুহিত চৌধুরী।

 অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিসিকের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল, সিলেট অনলাইন  প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, সহ-সাধারণ সম্পাদক মো. তাওহীদুল ইসলাম, প্রতিনিধি সম্মেলনে সিলেট বিভাগের সকল জেলা ও উপজেলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।