শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে বিএনপির হামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৮, ২০ জুলাই ২০২৩

আপডেট: ১০:০৯, ২০ জুলাই ২০২৩

নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে বিএনপির হামলা

 চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়েছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা নির্বাচনী কার্যালয় এবং নৌকা মার্কার পক্ষের প্রচারণার বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে।  

 স্থানীয়রা জানান, বিএনপির পদযাত্রা শেষে বিকেল সাড়ে ৫ টার দিকে নগরীর লালখান বাজারস্থ জমিয়তুল ফালাহ মসজিদের মূল গেটের বিপরীতে মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে দিয়ে বিএনপির নেতাকর্মীরা হেঁটে ফিরে যাচ্ছিলেন। তারা হঠাৎ নির্বাচনী কার্যালয়কে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। বেশ কয়েকজন কার্যালয়ের ভিতরে প্রবেশ করে প্রচারণার কয়েকটি ব্যানার ছিঁড়ে ফেলে ও চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। এছাড়া কার্যালয়ের সামনে রাখা নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত কয়েকটি গাড়ি ভাংচুর করে। এ সময় উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা সড়কে চলাচলরত কয়েকটি যানবাহন ও পুলিশের গাড়ি ভাংচুর করে। পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলের দিকে আসতে থাকলে তারা পালিয়ে যায়।

 এদিকে, হামলা-ভাংচুরের প্রতিবাদে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের স্থানীয় নেতাকর্মীরা লালখান বাজার মোড় থেকে ওয়াসার মোড় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। তারা হামলাকারীদের বিচার দাবিতে শ্লোগান দিতে থাকে।

 এদিকে, এ হামলার পর লালখানবাজার এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায়। পরে উত্তেজিত জনতার একাংশ কাজীর দেউড়ি নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ে হামলা চালায়।