বুধবার,

০৭ ডিসেম্বর ২০২২

|

অগ্রাহায়ণ ২২ ১৪২৯

XFilesBd

ব্রেকিং

বিএনপির বিশৃঙ্খলা ঠেকাতে সতর্ক থাকবে নেতাকর্মীরা: কাদের মানুষ বেশি দেখানোর জন্য পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি: কৃষিমন্ত্রী গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন: জানুয়ারিতে ভোট; চলতি সপ্তাহেই তফসিল দেশ অস্থিতিশীল করতে চাইলে ভুল করবেন: বিএনপির উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী রাস্তায় সমাবেশের অনুমতি পাবে না বিএনপি: ডিএমপি কমিশনার

বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করলেন কিম্পেম্বে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:১৯, ১৪ নভেম্বর ২০২২

বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করলেন কিম্পেম্বে

ফ্রান্সের বিশ্বকাপ দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন পিএসজি’তে খেলা ফ্রান্সের সেন্ট্রাল ডিফেন্ডার প্রিন্সেল কিম্পেম্বে। ইনজুরি থেকে পুরোপুরি ফিট না হওয়ায় ২৭ বছর বয়সী ডিফেন্ডারকে মেনে নিতে হলো যে, তিনি বিশ্বকাপে খেলতে পারবেন না। 

তার জায়গায় ফ্রান্স কোচ দিদিয়ের দেশম মোনাকোয় খেলা ২৪ বছর বয়সী ডিফেন্ডার অ্যাক্সেল দিসাসি’কে দলে নিয়েছেন। কিম্পেম্বে খেলতে না পারলেও অবশ্য ফ্রান্সের রক্ষণভাগ খুবই শক্তিশালী। ইনজুরিতে থাকা রাফায়েল ভারানেকে দলে রেখে দিয়েছেন কোচ দেশম। 

এর বাইরে বার্সেলোনায় খেলা জুলেন কুন্দেস, বায়ার্ন মিউনিখে খেলা লুকাস হার্নান্দেজ, লিভারপুলে খেলা ইব্রাহিম কোনাতে এবং আর্সেনালে খেলা উইলিয়াম সালিবা আছেন দলটির সেন্ট্রাল ডিফেন্স পজিশনে। 

ফ্রান্স ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, ‘কিম্পেম্বে বিশ্বকাপে অংশ নিচ্ছেন না। তিনি বিশ্বকাপে খেলার মতো পর্যাপ্ত ফিট হয়েছেন বলে মনে করছেন না। দলের চিকিৎসকের সঙ্গে আলোচনা করে এই ডিফেন্ডার ওই সিদ্ধান্ত নিয়েছেন।’

কাতার বিশ্বকাপে ফ্রান্স আছে গ্রুপ ‘ডি’ তে। ডেনমার্ক, তিউনিসিয়া ও অস্ট্রেলিয়া তাদের প্রতিপক্ষ। রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স টপ ফেবারিট হিসেবে কাতারেও অংশ নিচ্ছে। দলটির রক্ষণ এবং আক্রমণ আসরের সেরা। মিডফিল্ড নিয়ে কিছুটা প্রশ্ন থাকলেও অঁরেলিন চুয়ামেনি এবং এডওয়ার্ড কামাভিঙ্গা প্রমাণিত।