সোমবার,

২২ জুলাই ২০২৪

|

শ্রাবণ ৬ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হত্যাকান্ড, লুটপাট ও সন্ত্রাসী কর্মকান্ডের বিচার হবে নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ভারতে পা রেখেই কড়া নিরাপত্তার চাদরে পাকিস্তান দল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৪, ২৯ সেপ্টেম্বর ২০২৩

ভারতে পা রেখেই কড়া নিরাপত্তার চাদরে পাকিস্তান দল

 দীর্ঘ সাত বছর পর  ভারতের মাটিতে  পা রেখেছে পাকিস্তান ক্রিকেট দর।  আসন্ন ওয়ানডে বিশ^কাপ খেরতে  ভারতের মাটিতে পা রাখার পরই  কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় পাকিস্তান ক্রিকেট দলকে। সর্বশেষ ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিলো পাকিস্তান।

হায়দারাবাদের বিমানবন্দরে পা রাখার পর পাকিস্তান ক্রিকেট দলকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।  রাজনৈতিক বৈরিতার কারনে ২০১২ থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না দু’দল। আইসিসির ইভেন্টেই কেবলমাত্র  খেলতে দেখা যায় চির প্রতিদ্বন্দি দুই দল ভারত-পাকিস্তানকে।

৬ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। ১৪ অক্টোবর আহমেদাবাদ স্টেডিয়ামে চিরপ্রতিন্দ্বন্দি ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। দেশ ছাড়া আগে পাক অধিনায়ক বাবর বলেন, ‘শুধুমাত্র ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছে না পাকিস্তান।’

১০ দলকে নিয়ে ৪৬ দিনে ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ^কাপে। ১৯ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে বিশ্বকাপ। মূল লড়াইয়ে নামার আগে ২৯ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ৩ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে হায়দারাবাদে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে পাকিস্তান।