শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

অধ্যাপিকা পান্না কায়সারের মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদের শোকপ্রকাশ

প্রকাশিত: ০৩:০৫, ৫ আগস্ট ২০২৩

অধ্যাপিকা পান্না কায়সারের মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদের শোকপ্রকাশ

অধ্যাপিকা পান্না কায়সারের মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে এক যুক্ত-বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন।

তাঁরা বলেন, “শহিদ সাংবাদিক ও সাহিত্যিক শহীদুল্লাহ কায়সারের স্ত্রী বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা পান্না কায়সারের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। শহিদ শহীদুল্লাহ কায়সার শহিদ হওয়ার পর থেকে অধ্যাপিকা পান্না কায়সার একই সাথে সাংসারিক দায়িত্ব পালনের সাথে সাথে নব্য স্বাধীনতা প্রাপ্ত বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও সাংস্কৃতিক কার্যক্রমে নেতৃত্ব দেন, মহান জাতীয় সংসদেও ভূমিকা রাখেন এবং পাকিস্তানের বর্বর বাহিনীর অত্যাচার-নির্যাতনের শিকার বহু মা-বোনের পুনর্বাসন কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন একনিষ্ঠ সৈনিক অধ্যাপিকা পান্না কায়সারের এই মৃত্যু বাংলাদেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। অধ্যাপিকা পান্না কায়সারের সংগ্রামমুখর জীবন থেকে আমাদের নবীন প্রজন্মের অনেক কিছু শেখার আছে। 

আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্য ও বন্ধু-সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”