শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

‘আয়কর ও অর্থ আইন ২০২৩’ শীর্ষক সেমিনার চিটাগাং চেম্বারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৬, ২১ আগস্ট ২০২৩

‘আয়কর ও অর্থ আইন ২০২৩’ শীর্ষক সেমিনার চিটাগাং চেম্বারে

 চিটাগাং চেম্বারের সহযোগিতায় এসএমএসি এডভাইজরি সার্ভিসেস লিমিটেডের উদ্যোগে ‘আয়কর আইন ও অর্থ আইন ২০২৩’ এক শীর্ষক সেমিনার আজ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়।

 সেমিনারে নবনির্বাচিত চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ, এসএমএসি এডভাইজরি সার্ভিসেস লি.-এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইভেন্ট স্পিকার স্নেহাশীষ বড়ুয়া এফসিএ, এসএমসি এইচআরএস লি.-এর চীফ এক্সিকিউটিভ অফিসার এহসানুল হক বশর ও চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) বক্তব্য রাখেন।

 নবনির্বাচিত চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ বলেন, বর্তমান ব্যবসাবান্ধব সরকার দেশকে একটি উন্নত এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিল্পায়ন ও অবকাঠামো উন্নয়নের পাশাপাশি ব্যবসা সহজীকরণ ও কস্ট অব ডুয়িং বিজনেস হ্রাস করতে নানামুখী উদ্যোগ নিয়ে এসেছে। এরই অংশ হিসেবে ১০১ বছর পর দেশে কর সংক্রান্ত সমস্যা সমাধানে একটি আইন প্রণয়ন করেছে। তিনি আরো বলেন, বর্তমানে ট্যাক্স প্রদানকারীদের মধ্যে এক ধরণের ভীতি কাজ করে। তাই নতুন আইনের জটিলতাসমূহ সমাধানপূর্বক সকলের কাছে তুলে ধরা গেলে দেশের রাজস্ব আদায়ে আরো গতি আসবে।

 সেমিনারে ‘আয়কর আইন ও অর্থ আইন ২০২৩’-এর বিভিন্ন বিষয় ও প্রায়োগিক খুঁটিনাটি তথ্যচিত্রের মাধ্যমে উপস্থাপন করেন স্নেহাশীষ বড়ুয়া এফসিএ। শুরুতে এসএমসি এডভাইজরি সার্ভিসেস সম্পর্কে প্রাথমিক ধারণা দেন এহসানুল হক বশর। অনুষ্ঠানশেষে চেম্বার পরিচালক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।