শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

শেখ হাসিনা দেশকে বিশ্বের মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করেছেন : শামীম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০২৩

শেখ হাসিনা দেশকে বিশ্বের মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করেছেন : শামীম

 পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে দেশকে বিশ্বের মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করেছেন।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ‘নৌকা মার্কা’ ও এর প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মেধায় ও যোগ্যতায় সেরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বনেতারা বলেছেন- সততা, মেধা, যোগ্যতা ও দক্ষতা দিয়ে শেখ হাসিনা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন।
তিনি সারা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন। যে কারণে বিশ্বের যেকোনো সভায় তাকে বিশ্বনেতারাও সম্মানের আসন দেয়। জননেত্রী শেখ হাসিনা এখন বিশ্ব নেতৃত্বের মধ্যমণি। কারণ, তিনিই একমাত্র কোনো দেশের সরকার প্রধান, যিনি জাতি সংঘের সাধারণ অধিবেশনে ১৯ বার ভাষণ দিয়ে বিশ্বে বিরল রেকর্ড স্থাপন করেছেন।

ভূমখাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য জহির সিকদার প্রমুখ।