রোববার,

২৮ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু

প্রকাশিত: ০৪:৪৮, ১৬ জুন ২০২৩

দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১ জনের মৃত্যু হয়েছে। মৃত পুরুষের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। তিনি ঢাকার বাসিন্দা। এ সময়ে আরও ১৫১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শনাক্তদের মধ্যে ১৪১ জন ঢাকা মহানগর, ১ জন চট্টগ্রাম, ৩ জন কক্সবাজার, ১ জন নোয়াখালী, ১ জন রাজশাহী, ১ জন বগুড়া, ২ জন বরিশাল এবং ৩ জন ভোলা জেলার বাসিন্দা। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৪০ হাজার ৯৬৬ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫৪ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত 
সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে ২১১৮ টি নমুনা সংগ্রহ ও ২১১৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৭ দশমিক ১৩শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৬জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৭ হাজার ১৫১ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৪ শতাংশ।