বৃহস্পতিবার,

২০ জুন ২০২৪

|

আষাঢ় ৭ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ১৮

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ০৫:২২, ২০ নভেম্বর ২০২২

করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ১৮

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। এ সময়ে ভাইরাসটিতে ১৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৩৪৩ জনে, আর মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩০ জন।

শনিবার ( ১৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, রাজধানীসহ সারাদেশেএক হাজার ৬১৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় এক হাজার ৬৪০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল এক কোটি ৫০ লাখ ৬৫ হাজার ৩৬৮টি।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১১৮ জন। এ নিয়ে দেশে সুস্থ হয়েছেন মোট ১৯ লাখ ৮৪ হাজার ৬০৪ জন রোগী।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ১০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫২ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৬ ভাগ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ ভাগ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ওই বছরের ১৮ মার্চ।