রোববার,

০৫ মে ২০২৪

|

বৈশাখ ২১ ১৪৩১

XFilesBd

শিরোনাম

হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

আদমজী ক্যান্টনমেন্ট কলেজকে সনদপত্র-সম্মাননা স্মারক প্রদান

প্রকাশিত: ০৯:০৩, ৩১ অক্টোবর ২০২৩

আদমজী ক্যান্টনমেন্ট কলেজকে সনদপত্র-সম্মাননা স্মারক প্রদান

বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ৪২টি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর কেন্দ্রীয় সমন্বয় সভা ২৯ অক্টোবর সকাল ৯টা হতে ৩টা পর্যন্ত আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। উক্ত সমন্বয় সভায় চিফ অব জেনারেল স্টাফ, বাংলাদেশ সেনাবাহিনী এবং সভাপতি, কেন্দ্রীয় সমন্বয় পরিষদ, ক্যান্টনমেন্ট পাবলিক এবং ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজ সভাপতিত্ব করেন। 

বর্ণিত সমন্বয় সভায় পরিচালক, শিক্ষা পরিদপ্তর, মহাপরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর এবং বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন। এছাড়াও, বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনের জেনারেল স্টাফ অফিসার গ্রেড-২ (শিক্ষা) ভিডিও টেলি কনফারেন্স (VTC) এর মাধ্যমে যুক্ত ছিলেন। 

সভায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক বিষয়সমূহ আলোচিত হয় এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ জাতীয় পর্যায়ে মাধ্যমিক স্তরে যথাক্রমে ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জন করায় সেনা পাবলিক স্কুল ও কলেজ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ রংপুর, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলকে এবং কলেজ শাখায় জাতীয় পর্যায়ে ৩য় স্থান অর্জন করায় জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজকে সনদপত্র ও ট্রফি প্রদান করা হয়। 

এছাড়া মাধ্যমিক পর্যায়ে ২য় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ায় অধ্যক্ষ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, শহীদ বীর উত্তম মাহবুব সেনানিবাসকে এবং কলেজ পর্যায়ে ৩য় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় অধ্যক্ষ, আদমজী ক্যান্টনমেন্ট কলেজকে সনদপত্র ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।