শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১২ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৭:৪৩, ১৮ নভেম্বর ২০২২

বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া

বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালানের সেঞ্চুরি ম্লান করে ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো অস্ট্রেলিয়া। 

আজ সিরিজের প্রথম ম্যাচে ১৯ বল  হাতে রেখেই অস্ট্রেলিয়া ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সদ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা ইংল্যান্ড। 

অ্যাডিলেডে টস জিতে প্রথমে বোলিং করতে নামে অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩১ রানে ৩ উইকেট হারায় তারা। দুই ওপেনার জেসন রয় ৬, ফিল সল্ট ১৪ ও মিডল-অর্ডারে জেমস ভিন্স ৫ রান করে ফিরেন। 

শুরুতে জুটি না হলেও পরের দিকে ব্যাটারদের নিয়ে সফল হয়েছেন মালান। পরের ছয় জুটিতে ২৫০ রান আসে। সবগুলোতেই ছিলেন মালান। এসময় ১০ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মালান। শেষ পর্যন্ত ১২টি চার ও ৪টি ছক্কায় ১২৮ বলে ১৩৪ রান করে স্পিনার এডাম জাম্পার শিকার হন মালান।
 
ইংল্যান্ডের অধিনায়ক জশ বাটলার ২৯, ডেভিড উইলি অপরাজিত ৩৪ রান করেন। ৫০ ওভারে ৯ উইকেটে ২৮৭ রানের সংগ্রহ পায় ইংণিশলা। অস্ট্রেলিয়ার নয়া অধিনায়ক প্যাট কামিন্স-জাম্পা ৩টি করে উইকেট নেন।

জবাবে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। ২০তম ওভারে দলীয় ১৪৭ রানে ওয়ার্নার-হেডের জুটি ভাঙ্গেন ইংল্যান্ডের পেসার ক্রিস জর্ডান। ৫৭ বলে ৬৯ রান করেন হেড। 

সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৮৪ বলে ৮৬ রানে ফিরেন ওয়ার্নার। হেডের মত ১০টি চার ও ১টি ছয় মারেন ওয়ার্নার।
 
হেড-ওয়ার্নার ফেরার পর অস্ট্রেলিয়ার রানের চাকা ঘুড়িয়েছেন স্টিভেন স্মিথ। চতুর্থ উইকেটে অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৩৮ ও ক্যামেরুন গ্রিনকে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে  অবিচ্ছিন্ন ৪৭ রান তুলে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন স্মিথ। ক্যারি ২১ ও গ্রিন ২০ রান করেন। ৯টি চার ও ১টি ছক্কায় ৭৮ বলে ৮০ রাসেন অপরাজিত থাকেন স্মিথ। সেঞ্চুরি করে দলকে জেতাতে না পারলেও, ম্যাচ সেরা হন ইংল্যান্ডের মালান। 

আগামী ১৯ নভেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।