বুধবার,

১৯ জুন ২০২৪

|

আষাঢ় ৫ ১৪৩১

XFilesBd

শিরোনাম

সাবেক আইজিপি বেনজীরের সম্পদ ক্রোকের নির্দেশ আদালতের হবিগঞ্জের কার ও ট্রাকের সংঘর্ষে নারীসহ নিহত ৫ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

৪০ লাখ ডলার পেল চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

প্রকাশিত: ০৬:০৮, ২১ নভেম্বর ২০২৩

৪০ লাখ ডলার পেল চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

গতকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক ভারতকে ৬ উইকেটে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মত বিশ্বকাপ শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপ শিরোপা জয়ে প্রাইজমানি হিসেবে ৪০ লাখ ডলার পুরস্কার পেয়েছে অসিরা।

পুরো আসরে একমাত্র দল হিসেবে অপরাজিত থেকে ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে হারের লজ্জা পেতে হয় ভারতকে।  রানার্স আপ হিসেবে ভারতীয় দল  পেয়েছে ২০ লাখ ডলার। সেমিফাইনালে হেরে বিশ্বকাপ শেষ করে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। দু’দল পেয়েছে সমান ৮ লাখ ডলার করে।

সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করতে না পারা বাকী ছয় দল  বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড, আফগানিস্তান, শ্রীলংকা ও নেদারল্যান্ডস পেয়েছে ১ লাখ ডলার করে।   লিগ পর্বে প্রতি ম্যাচ জয়ের জন্য দলগুলো পেয়েছে ৪০ হাজার ডলার করে। গ্রুপ পর্বে ৪৫টি ম্যাচে সর্বমোট দেওয়া হয় ১৮ লাখ ডলার। এবারের বিশ্বকাপে সর্বমোট ১ কোটি ডলার প্রাইজমানি ছিলো।