শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

ষড়যন্ত্রের রাজনীতি মোকাবেলা করেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে : ইনু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩০, ২২ জুলাই ২০২৩

ষড়যন্ত্রের রাজনীতি মোকাবেলা করেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে : ইনু

 জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন,বাংলাদেশের আদি শত্রু পাকিস্তানপন্থীদের ষড়যন্ত্রের রাজনীতি মোকাবেলা করেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

 আজ বিকালে কর্নেল তাহেরের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 হাসানুল হক ইনু আরো বলেন, পাকিস্তানপন্থীর রাজনীতির ধারক-বাহক বিএনপি-জামাত ও তাদের রাজনৈতিক সঙ্গীদের ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি মোকাবেলা করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিতহবে।

 তিনি বলেন, কর্নেল তাহের ছিলেন একজন মহান দেশপ্রেমিক আর জিয়া একজন বিশ্বাসঘাতক খলনায়ক। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এবং তাহেরকে হত্যা করেছিল, জাসদকে নির্মূল করতে চেয়েছিল-তারা এখনো পাকিস্তানপন্থীর রাজনীতিরই ধারক-বাহক। এরা বাংলাদেশ রাষ্ট্রের আদি শত্রু। এরা দেশে সাংবিধানিক ধারা বানচাল করে নির্বাচনী ব্যবস্থার বিরোধীতা করে অসাংবিধানিক-অস্বাভাবিক সরকার এনে ঘোলা জলে পাকিস্তানপন্থীর রাজনীতি পুনঃপ্রতিষ্ঠা করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

 তিনি বলেন, শোষণ-বৈষম্য-দুর্নীতির অবসান করে সুশাসন ও সমাজতন্ত্রের পথে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সংগ্রামের মধ্যেই কর্নেল তাহেরের স্বপ্ন ও আদর্শ বেঁচে থাকবে।

 জাসদ ঢাকাসহ সারাদেশে জেলা-উপজেলায় আজ কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে জেলা-উপজেলা কার্যালয়ে দলের পতাকা অর্ধনমিতকরণ ও কালোপতাকা উত্তোলন, কর্নেল তাহেরের প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভায় মাধ্যমে ঢাকাসহ সারা দেশে তাহের দিবস পালন করে।

 এছাড়াও জাসদ কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল এবং ময়মনসিংহ জেলা ও মহানগর কমিটি, নেত্রকোনা জেলা কমিটি সকাল ১১ টায় নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় কাজলা গ্রামে শহীদ কর্নেল তাহেরের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।

 বিকেলে রাজধানীতে বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর কমিটি সমূহ এবং জাসদের সহযোগী সংগঠনসমূহ শহীদ কর্নেল তাহেরের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করে। এরপর বিকালে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 সভায় বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদের কার্যকরী সভাপতি এডভোকেট রবিউল আলম, জাসদের সহ-সভাপতি ও ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতার প্রমুখ।