শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

বাগেরহাটে ১৫ হাজার কৃষ্ণচূড়া ও সোনালু গাছ রোপণ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৬, ৪ জুলাই ২০২৩

বাগেরহাটে  ১৫ হাজার কৃষ্ণচূড়া ও সোনালু গাছ রোপণ করা হচ্ছে

 বাগেরহাটে সড়ক সাজাতে ১৫ হাজার  কৃষ্ণচূড়া ও সোনালু গাছ রোপণের উদ্যোগ নেওয়া হয়েছে।

 সোমবার দুপুরে বাগেরহাট গোটাপাড়া ইউনিয়নের মুনিগঞ্জ টোল প্লাজা এলাকায় কৃষ্ণচূড়া গাছের চারা রোপনের মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

 এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরবিন্দু বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন, এলজিইডি‘র নির্বাহী প্রকৌশলী মোঃ শরিফুজ্জামান, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত
ছিলেন।

 জেলা প্রশাসন সূত্রে জানাযায়, সড়কের সৌন্দর্য্য বৃদ্ধি ও দর্শনার্থীদের আকর্ষণের জন্য মুনিগঞ্জ এলাকা থেকে খান আলীর মাজার মোড় পর্যন্ত ১০ হাজার কৃষ্ণচূড়া ও পাঁচ হাজার সোনালু গাছের চারা রোপণ করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে এসব গাছ রোপন সম্পন্ন হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

 তিনি বলেন,  শুধু গাছ লাগিয়েই শেষ নয়। এই গাছগুলো যাতে গরু-ছাগল নষ্ট না করে, নিরাপদে বেড়ে ওঠে এজন্য বাঁশের তৈরি ঝুপড়ি‘র (হুপি) বেড়া দেওয়া হবে এবং তদারকি করা হবে।