শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

সনাতন ধর্মাবলম্বীদের পুনর্মিলন

খোকসা প্রতিনিধি 

প্রকাশিত: ০৫:৪২, ২৮ অক্টোবর ২০২৩

সনাতন ধর্মাবলম্বীদের পুনর্মিলন

কুষ্টিয়ার খোকসায় ব্যাংগাড়ীয়া মহাশ্মশান মন্দিরাঙ্গনে বিজয়া দশমী পরবর্তী সনাতন ধর্মাবলম্বীদের বর্ণাঢ্য আয়োজনে পুনমিলন অনুষ্ঠিত হয়েছে । দুপুরে খোকসায় দেড়শ বছরের পুরোনো ব্যাংগাড়ীয়া মহাশ্মশান মন্দিরাঙ্গনে আলোচনা সভা, ভক্তিমূলক কীর্তন পরিবেশিত হয় । অনুষ্ঠানের শুরুতে ভগবান শ্রীকৃষ্ণের পূজা ও গীতা পাঠ  করেন চম্পা রানী বিশ্বাস।

ধীরেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর গৌতম কুমার দাস, একুশে টেলিভিশনের বার্তা প্রধান ড. অখিল পোদ্দার, হাবাসপুর ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ বিকাশ কুমার বসু, প্রকৌশলী দিলিপ কুমার সেন, ব্যাংগাড়ীয়া মহাশ্মশানের সাধারণ সম্পাদক বিশ্ব রঞ্জন বিশ্বাস, নরেন্দ্রনাথ বিশ্বাস ,মাগুরা ইসকনের সুসখা কানাই দাস ব্রহ্মচারী ও খোকসা নামহট্টের পরিচালক সনাতন সংকর্ষণ দাস প্রমুখ । 

বক্তারা ধর্মীয় এবং সংগঠনের সামাজিক সংস্কার মূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। পরে ভক্তিমূলক কীর্তন পরিবেশিত হয় । কীর্তন পরিবেশন করেন, জীবন কুমার বিশ্বাস, সন্তোষ কুমার মন্ডল ও ইন্দ্রজিৎ বিশ্বাস । অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক রঞ্জন ভৌমিক । পরিশেষে শত শত ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয় ।