শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

নতুন প্রজন্মকে প্রযুক্তিতে দক্ষ ও যোগ্য করে তোলার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৪, ৩০ জুলাই ২০২৩

আপডেট: ০৯:০৯, ৩১ জুলাই ২০২৩

নতুন প্রজন্মকে প্রযুক্তিতে দক্ষ ও যোগ্য করে তোলার আহ্বান

 আজকের প্রজন্মকে প্রযুক্তিতে দক্ষ ও যোগ্য করে তুলতে সবার প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৮ জুলাই) রাতে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘জেলার শিল্পকলা গুনীজন সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।

তিনি বলেন,এখনকার বিশ্বের সাথে চলতে হলে প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে নতুন প্রজন্মকে অভ্যস্ত থাকতে হবে। বিশ্বে নিজেকে যথাযথভাবে উপস্থাপন করতে হলে দক্ষতা ও যোগ্যতার কোন বিকল্প নেই।

মন্ত্রী বলেন, ইতিহাস ঐতিহ্যের গভীরতাকে ধারণ করতে না পারলে আমরা শেকড় ছাড়া মানুষ হবো। একজন শিক্ষার্থী অভিজ্ঞতার মধ্য দিয়ে আনন্দ নিয়ে শিখবে। তার মধ্যে যত সম্ভাবনা আছে তাকে বিকশিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসতে হবে

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম ও পৌর মেয়র মো. জিল্লুর রহমান। পরে সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১৪ গুনী ব্যাক্তিকে সম্মাননা দেন মন্ত্রী।