শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৪ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

তামিমই বাংলাদেশ দলের অধিনায়ক: বিসিবি সভাপতি

প্রকাশিত: ১৮:৫৩, ৭ জুলাই ২০২৩

তামিমই বাংলাদেশ দলের অধিনায়ক: বিসিবি সভাপতি

তামিম ইকবালের আকস্মিক অবসরের ঘোষণার পর বৃহস্পতিবার রাতে রাজধানীর একটি হোটেলে জরুরি সভা ডেকেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, তিনি অবসর প্রশ্নে তামিমকে বিশেষ বার্তা পাঠিয়েছেন। সেটার উত্তরের অপেক্ষায় আছেন তারা। তাছাড়া আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র না দেওয়ায় ততক্ষণ পর্যন্ত বিসিবির কাছে তামিমই বাংলাদেশ দলের অধিনায়ক, বলেন বিসিবি সভাপতি।

সভার পর সংবাদ মাধ্যমকে বিসিবি সভাপতি বলেছেন, ‘আমরা চাই তামিম সিদ্ধান্ত বদল করে ফিরে আসুক। তাহলে খুশি হবো।’ তিনি আরও বলেন, ‘তামিমের সংবাদ সম্মেলনের পর যোগাযোগ করেও তাকে পাইনি। তার পর তার ভাই নাফীসের মাধ্যমে বার্তা দিয়েছি। কিন্তু কোনো উত্তর পাইনি। আমরা তার উত্তরের অপেক্ষায়।’

সেই বার্তা দেওয়া প্রসঙ্গে নাজমুল হাসান বলেন, আমি সকাল থেকে ওকে ট্রাই করছি। কিন্তু পাচ্ছি না। নাফীস ইকবালের সঙ্গে কথা বলেছি, ওর মাধ্যমেও পাইনি। তখন আমি একটা ম্যাসেজ পাঠাই নাফীসের কাছে। ম্যাসেজটা দেই বিকাল ৫টা ২০ মিনিটের দিকে। সেখানে তামিমকে বলেছিলাম, কমপক্ষে এই সিরিজটা সে অধিনায়ক হিসেবে শেষ করুক। তার পর আমরা বসে আলোচনা করে ঠিক করবো সামনে কী করা যায়। 

সেখানে আরও বলা ছিল, তার মতো একজন লিজেন্ডারি ক্রিকেটারের এভাবে সিদ্ধান্ত নেওয়াটা ঠিক হচ্ছে না। তার থাকাটা বাংলাদেশ দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, বলেন নাজমুল। বিসিবি সভাপতি আরও বলেন, তামিম সিদ্ধান্ত না বদলালে আফগানিস্তান সিরিজের শেষ দুই ওয়ানডেতে ডেপুটি লিটন দাস অধিনায়কের দায়িত্ব পালন করবেন। কিন্তু এই মুহূর্তে নতুন কাউকে দায়িত্ব দিচ্ছেন না তারা।