শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

রাতে বাংলাদেশে আসছে আইসিসি বিশ্বকাপ ট্রফি

প্রকাশিত: ০৮:০০, ৭ আগস্ট ২০২৩

রাতে বাংলাদেশে আসছে আইসিসি বিশ্বকাপ ট্রফি

মধ্য রাতে ঢাকা পেঁছাবে  আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ট্রফি। ৯ আগস্ট পর্যন্ত বাংলাদেশে থাকবে ট্রপিটি। বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি সফরের প্রতিদিনের সূচি আজ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইকনিক ট্রফিটি প্রদর্শনের জন্য পদ্মা সেতুকে  হিসেবে বেছে নিয়েছে বিসিবি। 

আগামীকাল  দুপুর ৩টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সার্ভিস এরিয়া ১এ আনুষ্ঠানিক ফটোসেশন অনুষ্ঠিত হবে। ৮ আগস্ট হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে থাকবে ট্রফিটি। মিরপুরে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় দল, নারী দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা, সংগঠক এবং মিডিয়া সদস্যদের জন্য ট্রফিটি  উন্মুক্ত থাকবে।

পরের দিন, ৯ আগস্ট সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য ঢাকার পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিংমল ট্রফিটি রাখা হবে। বিশ্বকাপ  শুরুর ১শ দিনের ক্ষণ গণনার অংশ  হিসেবে গত ২৭ জুন ভারত থেকে আইসিসি বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমন শুরু হয়। এরপর ১শ দিনে আফ্রিকা, আমেরিকা, এশিয়া, পূর্ব এশিয়া প্যাসিফিক এবং ইউরোপসহ পাঁচটি অঞ্চলে ১৮টি আইসিসি সদস্য দেশে ভ্রমন করছে ট্রফিটি। বিশ্ব ভ্রমন শেষে বিশ্ব কাপ শুরুর আগে শেষ ৩০ দিন আয়োজক দেশ ভারতে থাকবে ট্রফিটি। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ভারতের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সবচেয়ে বড় এ ইভেন্টটি।