শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

|

বৈশাখ ১৩ ১৪৩১

XFilesBd

শিরোনাম

যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল

২০২৮ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করলেন টার স্টেগান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৫:০১, ২৭ আগস্ট ২০২৩

২০২৮ সাল পর্যন্ত বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করলেন টার স্টেগান

 জার্মান গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান বার্সেলোনার সাথে চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৮ সাল পর্যন্ত ক্যাম্প ন্যুতেই থাকছেন এই জার্মান গোলরক্ষক। ক্লাবের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করে জানানো হয়েছে নতুন চুক্তিতে টান স্টেগানের বাই-আউট ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। 

 স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে ৩১ বছর বয়সী এই গোলরক্ষক নতুন চুক্তিতে তার বেতন কমানোর বিষয় নিয়ে বার্সেলোনার সাথে একমত হয়েছেন। লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র আইনানুযায়ী এবারের মৌসুমে দলবদলসহ আরো কিছু বিষয়ে বার্সেলোনার আর্থিক বিষয়ে বেশ কিছু শর্ত আরোপ করা হয়েছে।

 লা লিগার ট্রান্সফার আইনানুযায়ী বার্সেলোনা তাদের নতুন আসা সব খেলোয়াড়দের সাথে এখনো রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেনি। একইসাথে ক্লাবের থেকে কিছু খেলোয়াড়কে ছাঁটাইও করতে হচ্ছে। এখনো পর্যন্ত মার্কোস আলনসো, ইনাকি পেনা ও ইনিগো মার্টিনেজের সাথে রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়নি।

 ৩১ বছর বয়সী টার স্টেগান ২০২০ সালে যখন নতুন চুক্তিতে স্বাক্ষর করেছিলেন তখন তার চুক্তি নিয়েও একই সমস্যা দেখা দিয়েছিল। করোনা মহামারীর সময় বার্সেলোনার আর্থিক ক্ষতির বিষয়টি তখন সামনে চলে এসেছিল। ২০১৪ সালে বরুসিয়া মচেনগ্ল্যাডবাখ থেকে আসার পর এনিয়ে ১০ম মৌসুমে কাতালানদের হয়ে খেলছেন এই জার্মান গোলরক্ষক। এই সময়ের মধ্যে বার্সেলোনার হয়ে খেলেছেন ৩৭৯টি ম্যাচ, পাঁচটি লা লিগা, পাঁচটি কোপা ডেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাসহ জিতেছেন ১৫টি ট্রফি।

 চার বছর পর গত লা লিগায় বার্সার শিরোপার জয়ের পিছনে টার স্টেগানের অবদান ছিল। ২৬টি ম্যাচে তিনি কোন গোল হজম করেননি। এবারের মৌসুমে ইতোমধ্যেই দুই ম্যাচে বার্সেলোনাকে গোল হজম করতে দেননি। এর মধ্যে গত সপ্তাহে কাডিজের বিরুদ্ধে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। সহ-অধিনায়ক হিসেবে বার্সেলোনার বর্তমান স্কোয়াডে অন্যতম প্রভাবশালী খেলোয়াড় হিসেবে তাকে বিবেচনা করা হয়। 

 চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার ব্যর্থতাকে কাটিয়ে এবার শিরোপা জেতার আশা করছেন টার স্টেগান। একইসাথে জার্মান জাতীয় দলের হয়ে ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশীপের শিরোপায় চোখ রয়েছে তার।